আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, জুন ১৮, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Mother's throat was killed

মাকে গলাকেটে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০ মার্চ, ২০২৪, ০২:১৬ পিএম

মাকে গলাকেটে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড
সিরাজগঞ্জে মাকে গলাকেটে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।

সিরাজগঞ্জে মাকে গলাকেটে হত্যার দায়ে ছেলে নাহিদ ইমরান নিয়নকে (৩৯) মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

রোববার (১০ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এ রায় দেন।

সাজাপ্রাপ্ত নাহিদ ইমরান নিয়ন সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক এলাকার মুক্তিযোদ্ধা মৃত তোজাম্মেল হকের ছেলে। তিনি স্থানীয় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী ছিলেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) জেবুন্নেছা (জেবা রহমান) বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, দীর্ঘ শুনানি শেষে আমামির উপস্থিতিতে আদালত আজ এ রায় ঘোষণা করেন। রায়ের পরে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। 

মামলার অভিযোগপত্র সূত্রে জানা যায়, নিয়নের জুয়া খেলার নেশা ছিল। জুয়া খেলে অনেক টাকা ঋণ হওয়ায় বিভিন্ন সময় মায়ের কাছে টাকা দাবি করতেন তিনি। এ নিয়ে মায়ের সঙ্গে তার কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে নিয়ন ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি সকালে নিজ বাড়িতে মা রশিদা খানমকে (৬৫) বিছানার ওপর ফেলে ধারালো ছুরি দিয়ে জবাই করে পালিয়ে যায়। পরে নিহতের ছোট ছেলে নাছিম ইমরান নিশাত বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। 

পরে ২০২১ সালের ২২ ডিসেম্বর রাতে ঢাকার গাজীপুর থেকে নাহিদ ইমরান নিয়নকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। গ্রেপ্তারের পর নিয়ন মাকে হত্যার দায় স্বীকার করেন। দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ শেষে আসামির উপস্থিতিতে আজ আদালত এ রায় দেন। 

আদেশে বলা হয়, দ্য পেনাল কোডের ৩০২ ধারায় দণ্ডযোগ্য অপরাধে দোষী সাব্যস্ত করে আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে রেখে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেওয়া হলো।

বিবিএন/ কল্পনা

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0