আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, এপ্রিল ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Cox's Bazar

কক্সবাজারে চিংড়ি ঘের দখলের প্রস্তুতিকালে গ্রেফতার ৪

Bijoy Bangla

আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার

প্রকাশিত: ০২ এপ্রিল, ২০২৪, ০৭:৫৯ পিএম

কক্সবাজারে চিংড়ি ঘের দখলের প্রস্তুতিকালে গ্রেফতার ৪
কক্সবাজারে চিংড়ি ঘের দখলের প্রস্তুতিকালে গ্রেফতার ৪

কক্সবাজারের চকরিয়ায় চিংড়ি ঘের দখলের প্রস্তুতিকালে অস্ত্রধারী ডাকাত দলের অন্যতম দুর্ধর্ষ সন্ত্রাসী আকতার হোছাইন সহ ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। এঘটনায় ৫টি অস্ত্র সহ বিপুল পরিমাণ কার্তুজ ও ১টি সিএনজি উদ্ধার করা হয়েছে।

বিজয় বাংলা নিউজ কে র‌্যাব জানিয়েছে, র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোয়েন্দা শাখার তথ্যের ভিত্তিতে জানতে পারে, অস্ত্রধারী একদল ডাকাত চিংড়ি ঘের ও লবণের মাঠ দখলে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ নিয়ে চকরিয়ার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া মকবুলাবাদ এলাকার একটি ঘরে অবস্থান ও ঘের দখলের প্রস্তুতি গ্রহণ করছে। উক্ত তথ্যের প্রেক্ষিতে ২ এপ্রিল ২০২৪ রাত ৩টায় র‌্যাব-১৫ এর আভিযানিক দল ওই এলাকায় ডাকাত দলের অস্ত্রধারী সদস্যদের গ্রেফতারের লক্ষ্যে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। র‌্যাবের অভিযানের বিষয়টি বুঝতে পেরে টং ঘরে অবস্থানরত ডাকাত দলের সদস্যরা দিক-বিদিক পলায়নের জন্য ছোটাছুটি করতে থাকে। এ সময় আভিযানিক দল ধাওয়া করে মহেশখালীর কেরুনতলীর অন্যতম দুর্ধর্ষ সন্ত্রাসী আকতার হোছাইন সহ ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃতদের তল্লাশী করে আকতার হোছাইনের ডান কোমরে গুজানো অবস্থা থেকে ১টি দেশীয় তৈরী এলজি, ঘর তল্লাশী করে ৪টি লম্বা একনালা বন্দুক, ৯৮ রাউন্ড তাজা কার্তুজ, ৩টি স্মার্ট ফোন এবং ডাকাত দলটির অপরাধ কর্মকান্ডে ব্যবহৃত ১টি সিএনজি গ্রেফতার নুরুল আমিনের হেফাজতে হতে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো আকতার হোছাইন (৪২), পিতা-কবির আহাম্মদ প্রকাশ কবির মাঝি, কেরুনতলী, ৭নং ওয়ার্ড, হোয়ানক, মহেশখালী, জয়নাল আবেদিন প্রকাশ হাতকাটা জয়নাল (৪২), পিতা-মৃত লস্কর আলী, মিজ্জির পাড়া, ৯নং ওয়ার্ড, কালারমারছড়া, মহেশখালী, নুরুল হামিদ প্রকাশ খলিফা (৩৯), পিতা-মৃত উজির আলী, ৪নং ওয়ার্ড, ভারুয়াখালী, থানা-কক্সবাজার সদর, নুরুল আমিন (৩৮), পিতা-আলী হোসেন, নুনাছড়ি, ৮নং ওয়ার্ড, কালারমারছড়া, মহেশখালী।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0