আর্কাইভ কনভাটার ঢাকা, শনিবার, জুন ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Drizzling rain

রেমালের প্রভাবে ঢাকায় বৃষ্টি-বাতাস, থাকবে সারাদিন

Bijoy Bangla

অনলাইন ডেস্ক :

প্রকাশিত: ২৭ মে, ২০২৪, ০৯:৫৮ এএম

রেমালের প্রভাবে ঢাকায় বৃষ্টি-বাতাস, থাকবে সারাদিন

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রোববার (২৬ মে) রাত থেকে বৃষ্টি হচ্ছে ঢাকায়। কখনও মুষলধারে কখনও ঝিরিঝিরি বৃষ্টি ঝরছে। বইছে ঝড়ো বাতাসও। বৃষ্টির এই ধারা সোমবার (২৭ মে) সারাদিন থাকতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রাত ৮টার দিকে ঘূর্ণিঝড়টির কেন্দ্র মোংলার দক্ষিণপশ্চিম দিক দিয়ে পশ্চিমবঙ্গ উপকূল ও বাংলাদেশের খেপুপাড়া উপকূল অতিক্রম শুরু করেছে। এর তাণ্ডবে উপকূলীয় অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি পড়ছে। বাদ যায়নি রাজধানীও। মধ্যরাত থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে বাংলাদেশের রাজধানীতে। সঙ্গে বইছে দমকা বাতাসও। এতে কয়েক দিনের অব্যাহত গরম কমে কিছুটা শীতল অনুভূত হচ্ছে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘বৃষ্টি ঝরিয়ে সকালে দুর্বল হবে ঘূর্ণিঝড় রেমাল। রোববার রাত থেকে বেশিরভাগ এলাকায় ঝড়বৃষ্টি হচ্ছে। সোমবার সারাদেশেই বৃষ্টি হবে। এমনকি মঙ্গলবারও বৃষ্টি অব্যাহত থাকতে পারে।’

এদিকে উপকূলে আঘাত হানার পর ব্যাপক তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় রেমাল। বহু ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে সাগরে সৃষ্ট এই ঝড়ে। বিদ্যুৎহীন হয়েছেন কয়েক লাখ মানুষ। সাতক্ষীরায় রাতভর বৃষ্টি ও ঝড়ো হাওয়া বয়ে গেছে। জলচ্ছ্বাসে কয়েকটি এলাকায় বাঁধ ভেঙে গেছে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0