আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

weather

কেটেছে শৈত্যপ্রবাহ, বৃষ্টি নিয়ে নতুন বার্তা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৬ জানুয়ারী, ২০২৪, ০৮:২২ পিএম

কেটেছে শৈত্যপ্রবাহ, বৃষ্টি নিয়ে নতুন বার্তা

দিনাজপুর, পঞ্চগড় ও কুড়িগ্রামের ওপর দিয়ে শুক্রবার মৃদু শৈত্যপ্রবাহ বইছিল। এবার এই তিন বিভাগের দুই এক জায়গায় হালকা বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। একই সঙ্গে বাড়তে পারে তাপমাত্রাও।

শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

গত শুক্রবার উত্তরাঞ্চলের ৩ জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ শুরু হয়েছিল। আর শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

একদিন আগে ছিল ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস থেকে হয়েছে ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে, তবে রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের দুএক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। রোববারও এ তিন বিভাগে হালকা বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে সামায়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জানা গেছে, রোববার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তবে সোমবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। এদিকে ঘন কুয়াশা পরিস্থিতি আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0