আর্কাইভ কনভাটার ঢাকা, বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

the weather

চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ৮ ডিগ্রি

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২৪, ১০:৩৫ এএম

চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ৮ ডিগ্রি
চুয়াডাঙ্গায় জেঁকে বসেছে শীত, তাপমাত্রা ৮ ডিগ্রিতে

 মৃদু শৈত্যপ্রবাহের কারণে জেঁকে বসেছে শীত। হাড়কাঁপানো শীতে জবুথবু হয়ে পড়েছে জনজীবন। তীব্র শীতে অতি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাইরে বের হচ্ছে না। আর এতে দুর্ভোগে পড়েছেন জেলার খেটে খাওয়া মানুষগুলো। 

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৯টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড করা হয় ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গত দু-দিন ধরে জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। 

এদিকে তীব্র শীতে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে রোটাভাইরাস জনির কারণে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা বাড়ছে। শ্বাসকষ্ট, ডায়রিয়াসহ শীতজনিত বিভিন্ন রোগে প্রতিদিন হাসপাতালের আউটডোরে ৫০০ থেকে ৬০০ রোগী চিকিৎসা নিচ্ছেন। এ ছাড়া প্রতিদিন ৩০০ থেকে ৪০০ শিশু রোগী আউটডোরে চিকিৎসা নিচ্ছেন বলে নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ সিনিয়র কনসালটেন্ট আসাদুর রহমান মালিক খোকন।

৫৯ বছর বয়সী খেজুর রস বিক্রেতা রহিস উদ্দিন  বলেন, শীত মৌসুমে খেজুর রস বিক্রি করে সংসার চলে। প্রতিদিন ফজরের নামাজ আদায় শেষে বিভিন্ন গ্রামে রস বিক্রি করি। প্রচণ্ড ঠান্ডা আর হিমেল বাতাসে সকালে বাইরে বের হতে কষ্ট হয়।

শহরের রেল বাজারের মাছ বিক্রেতা হাবিবুর রহমানবলেন, তীব্র শীতে বেলা বাড়ার পর ক্রেতারা বাজারে আসছেন। সকালের দিকে লোকজন কম আসছে। 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0