আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, এপ্রিল ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Department of Meteorology

সাত বিভাগের দু-এক জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪, ১১:৫৯ এএম

সাত বিভাগের দু-এক জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
...সংগৃহীত ছবি

বৃহস্পতিবার দেশের সাত বিভাগের দু-এক জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে ঝড়-বৃষ্টির প্রবণতা কমে যাওয়ায় বিভিন্ন স্থানে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বেড়েছে। সর্বোচ্চ তাপমাত্রা রাঙ্গামাটিতে ৩৬ ডিগ্রি পার হয়েছে।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল রাঙ্গামাটিতে। বিচ্ছিন্নভাবে একটি অঞ্চলে তাপমাত্রা ৩৬ ডিগ্রি পার হওয়ায় তাপপ্রবাহ ঘোষণা করেনি আবহাওয়া বিভাগ।

বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে চাঁদপুরে।

বুধবার ইফতারের আগ মুহূর্তে ঢাকায় এক পশলা বৃষ্টির দেখা মিলেছিল। বৃহস্পতিবার সকাল থেকে ঢাকার আকাশে মেঘ রয়েছে। বাড়ছে ভ্যাপসা গরম।

সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা জানান, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটে দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এসময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, শুক্রবার ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। শনিবার ঢাকা, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

পরবর্তী পাঁচ দিনে তাপমাত্রা বাড়তে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0