আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ১৩, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Fasting market for 10 rupees

রমজানে ১০ টাকায় রোজার বাজার পেয়ে খুশি নিম্নআয়ের মানুষরা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৩ মার্চ, ২০২৪, ০১:০৮ এএম

রমজানে ১০ টাকায় রোজার বাজার পেয়ে খুশি নিম্নআয়ের মানুষরা
১০ টাকায় রোজার বাজার পেয়ে খুশি নিম্নআয়ের মানুষরা

দেশে রমজানে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির কারণে মানুষজনের যেখানে দীর্ঘশ্বাস, সেখানে ১০ টাকায় সুবিধাবঞ্চিত হতদরিদ্রদের ছয় প্রকার পণ্য বিক্রি করছে স্বেচ্ছাসেবী সংগঠন শিশুদের জন্য ফাউন্ডেশন।

সোমবার (১১ মার্চ) দুপুরে রমজান উপলক্ষ্যে টাঙ্গাইল জেলা সদরের বস্তির শতাধিক পরিবারকে ১০ টাকায় এক কেজি চাল, আধা কেজি ডাল, আধা লিটার সয়াবিন তেল, মুড়ি এক কেজি, ছোলা আধা কেজি ও আধা কেজি পেঁয়াজ কিনে নিচ্ছেন সুবিধাবঞ্চিত ও নিম্নআয়ের মানুষরা। রমজানে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতেই এ পদক্ষেপ বলে জানিয়েছেন আয়োজকরা।

জেলা সদরের বস্তির বাসিন্দা সামিয়া আক্তার বলেন, বাজার থেকে বেশি দাম দিয়েও এতোগুলো পণ্য আমরা কিনতে পারতাম না। রমজান উপলক্ষ্যে কম দামে পণ্য কিনতে পেরে আমরা খুশি। এতে আমাদের অনেক উপকার হয়েছে।

বস্তির আরেক বাসিন্দা তাসলিমা আক্তার বলেন, বর্তমানে বাজারে সবকিছুর দাম বেশি। এই পরিস্থিতিতে আমরা ৬০ টাকা দিয়ে ছয়টি পণ্য নিতে পেরেছি। এতে আমাদের অনেক উপকার হলো। স্বামী সন্তান নিয়ে কিছুদিন ভালোভাবে রোজা করতে পারব। আয়োজকদের কাছে দাবি এমন আয়োজন মাঝে মাঝে করা হোক। আমরা অসহায় মানুষরা ভালোভাবে বাঁচতে পারব।

শিশুদের জন্য ফাউন্ডেশনের সদস্য আহসান হাবিব বলেন, আমি চার বছর ধরে এ সংগঠনের সঙ্গে রয়েছি। লেখাপড়ার পাশাপাশি আমরা এ কাজে নিয়োজিত রয়েছি। নিম্নআয়ের মানুষদের তৃপ্তি দেখে আমরাও খুশি। রোজার সময় ইফতারের আয়োজন করা হবে।

শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ বলেন, বর্তমান সময়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম অনেক বেশি। রোজার মধ্যে এর দাম কয়েকগুণ বৃদ্ধি পায়। রমজান মাসে সুবিধাবঞ্চিত মানুষের কষ্ট কিছুটা লাঘব করার জন্য এমন আয়োজন করা হয়েছে। ভবিষ্যতে বড় পরিসরে এমন আয়োজন করা হবে। ঈদ উপলক্ষ্যে ১০ টাকা মূল্যে ঈদ বাজারের আয়োজন করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, সমাজের বিত্তবানরা সুবিধাবঞ্চিত মানুষের পাশে এগিয়ে আসলে দরিদ্র এসব মানুষের খাবারের অভাব হবে না। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে। আমাদের নিজস্ব অর্থায়নে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0