আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Independence Day and National Day are celebrated

রাজশাহী কলেজে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৬ মার্চ, ২০২৪, ০৬:১৩ পিএম

রাজশাহী কলেজে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত
রাজশাহী কলেজে বিপুল উৎসাহ ও উদ্দীপনায় ২৬শে মার্চ ‘মহান স্বাধীনতা দিবস ও জাতীয়

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষ্যে রাজশাহী কলেজ বিভিন্ন কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, ছাত্র ছাত্রীদের সমাবেশ ও জাতীয় সংগীত পরিবেশন, শেখ রাসেল দেয়ালিকায় ‘মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৪’ উপলক্ষ্যে বিশেষ দেয়ালিকার উদ্বোধন, ক্রীড়া প্রতিযোগিতা ও বিশেষ দোয়া মাহফিল।

সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ০৯:৩০ মি. অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেকের নেতৃত্বে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪’ উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে ০৯:৪৫ মি. কলেজ শহিদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। ১০::০০ মি. প্রশাসন ভবনের সামনে অনুষ্ঠিত হয় ছাত্র ছাত্রীদের সমাবেশ ও জাতীয় সংগীত পরিবেশন। এরপর শেখ রাসেল দেয়ালিকায় ‘মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৪’ উপলক্ষ্যে বিশেষ দেয়ালিকা ‘সৃষ্টি সুখের উল্লাসে’ উদ্বোধন করা হয়। বেলা ১০:৩০ মি. অনুষ্ঠিত হয় ক্রীড়া প্রতিযোগিতা। ক্রীড়া প্রতিযোগিতার বিশেষ আকর্ষণ ছিল প্রীতি ফুটবল ম্যাচ।


বিএনসিসি ইউনিট ও রোভার গ্রুপের মধ্যে প্রতিযোগিতায় রোভার গ্রুপ ১-০ গোলে বিএনসিসিকে পরাজিত করে। প্রতিযোগিতা শেষে অধ্যক্ষ মহোদয় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময় অধ্যক্ষ মহোদয় বলেন- বাঙালি জাতির ইতিহাসের শৌর্য -বীর্যের এক অবিস্মরণীয় গৌরবময় দিন আজ। এই রক্তঝরা ইতিহাসের কথা আমরা যেন ভুলে না যায়। বঙ্গবন্ধুর সুখী, সমৃদ্ধ ও সোনার বাংলা গঠনের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছেন।


সে যাত্রায় উপস্থিত শিক্ষক, শিক্ষার্থীসহ সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান। এসময় উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের স¤পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোসাঃ ইয়াসমীন আকতার সারমিন, ক্রীড়া কামটির আহ্বায়ক মোঃ আনিসুজ্জামান, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।

বাদ যোহর কলেজ জা’মি মসজিদে মুক্তিযুদ্ধের বীর শহিদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির উন্নতি-সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিলের মধ্য দিয়ে দিনের কর্মসূচি সমাপ্ত হয়।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0