আর্কাইভ কনভাটার ঢাকা, বুধবার, জুন ১৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Varendra University

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্প্রিং ২০২৪ সেমিস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৭ ডিসেম্বর, ২০২৩, ০৭:১১ পিএম

সরকার অনুমোদিত উত্তরাঞ্চলের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্প্রিং ২০২৪ সেমিস্টারের (অনার্স) ভর্তি পরীক্ষা আজ ২৭ ডিসেম্বর (বুধবার) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০:৩০ মিনিট থেকে বিকাল ৪.৪০ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করে। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ ও অর্থনীতি বিভাগের পরীক্ষার মধ্য দিয়ে এই ভর্তি পরীক্ষা আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এরপর পর্যায়ক্রমে ব্যবসায় প্রশাসন, রাষ্ট্রবিজ্ঞান সমাজবিজ্ঞান, ফার্মেসী, ইংরেজি, আইন ও মানবাধিকার এবং সবশেষে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রোনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল থেকেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারনায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস চত্বর ছিল মুখরিত। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, ট্রেজারার প্রফেসর ড. মো. ফয়জার রহমান, রেজিস্ট্রার সুরঞ্জিত মন্ডলসহ বিভিন্ন বিভাগের প্রধান ও কো-অর্ডিনেটরবৃন্দ ভর্তিপরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন এবং অপেক্ষারত অভিভাবকবৃন্দের সাথে মতবিনিময় করেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ২৮ ডিসেম্বর ২০২৪ থেকে ৮ ফেব্রুয়ারি আগস্ট ২০২৪ পর্যন্ত ভর্তি হতে পারবে। স্প্রিং ২০২৪ সেমিস্টারের ক্লাশ শুরু হবে আগামী ২১ জানুয়ারি ২০২৪। ভর্তি পরীক্ষার ফলাফল ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে (www.vu.edu.bd) পাওয়া যাবে।

উল্লেখ্য যে, অভিভাবক ও ছাত্রছাত্রীদের অনুরোধে আসন ফাঁকা থাকা সাপেক্ষে বিশেষ ভর্তি পরীক্ষা (আইন বিভাগ ব্যতীত) অনুষ্ঠিত হবে ১৪ জানুয়ারি ২০২৪। ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ০১৭৩০৪০৬৫০১, ০১৭৩০৪০৬৫০২ ও ০১৭৩০৪০৬৫০৩ নম্বরে যোগাযোগ করা যাবে।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনা অনুসারে স্প্রিং ২০২৩ সেমিস্টার থেকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় আউটকাম বেজড এডুকেশন কারিকুলাম অনুযায়ী বাই-সেমিস্টার পদ্ধতিতে অর্থ্যাৎ বছরে দুই সেমিস্টার ব্যবস্থায় শিক্ষা কার্যক্রম পরিচালনা করে অসছে। 


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0