আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, এপ্রিল ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

"Yet the mind thinks of him."

মেলায় ফারজানা মিতুর নতুন বই

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:৪৪ এএম

মেলায় ফারজানা মিতুর নতুন বই
জনপ্রিয় কথাশিল্পী ফারজানা মিতুর নতুন রোমান্টিক উপন্যাস ‘তবু মন ভাবে তারে’

অমর একুশে বইমেলা উপলক্ষ্যে প্রকাশিত হয়েছে জনপ্রিয় কথাশিল্পী ফারজানা মিতুর নতুন রোমান্টিক উপন্যাস ‘তবু মন ভাবে তারে’। বইটি প্রকাশ করেছে নালন্দা প্রকাশনী। প্রচ্ছদ এঁকেছেন সজল চৌধুরী।

বর্তমান সময়ে পাঠকদের বেশিরভাগ থ্রিলার পছন্দ করেন। ফারজানা মিতুও পাঠকের কথা মাথায় রেখেই থ্রিলার ট্রিলজি লিখতেই তিনি বেশি পছন্দ করেন। ট্রিলজিতেও তার সফল পদচারণা রয়েছে। কখনো লেখেন যাপিত জীবনের কঠিন নির্মমতা, কখনো বা প্রেমের রসায়ন। লেখার মাঝে এমন বিচিত্র স্বাদ তার লেখায় নতুন মাত্রা যোগ করেছে। তার লেখায় বাস্তবতার পটভূমিতে জীবনকে রেখে বিশ্লেষণ ও তার বিচিত্র টানাপোড়েনের ছাপ স্পষ্ট। ফারজানা মিতুর বইয়ের প্রয়োজনীয়তা ঠিক এখানেই। 

বাংলা সাহিত্যকে ধরাবাঁধা বৃত্তের বাইরে গিয়ে যারা নতুন রূপ দিতে চেয়েছিলেন তাদের সংখ্যা খুব বেশি নয়। বইয়ের সংখ্যা অপেক্ষা মানসম্মত লেখা নিয়েই বা কজন ভেবেছেন? যারা ভাবেন তাদেরই একজন তরুণ প্রজন্মের জনপ্রিয় কথাসাহিত্যিক ফারজানা মিতু। 

যে আঁধারে তুমি নেই, পথে যেতে যদি আসি কাছাকাছি, আমার অদৃষ্টে তুমিসহ বেশ কয়েকটি পাঠকপ্রিয় বইয়ের মাঝেই খুঁজে পাওয়া যায় তাকে। লেখার মাঝেই পাঠক হৃদয়ে ছড়িয়েছেন ভালোবাসার সংক্রমণ। সেই সংক্রমণ থেকেই পাঠক মহলে তার লেখা বইয়ের চাহিদা এবং অভাব বেড়ছে কয়েকগুণ। সে ধারাবাহিকতায় এবারের একুশে বইমেলায় পাঠকদের জন্য এনেছেন ‘তবু মন ভাবে তারে’।

‘তবু মন ভাবে তারে’ বইটির মোট পৃষ্ঠার সংখ্যা ১১২টি। বইটির মুদ্রিত মূল্য ৩০০ টাকা। অমর একুশে বইমেলা উপলক্ষ্যে ২৫ শতাংশ ছাড়ে বইটি রকমারি ডটকমে ও বই বাজার ডটকম থেকেও সংগ্রহ করা যাবে। এছাড়া সরাসরি বইটি পেতে ১৭ নং নালন্দা প্যাভিলিয়নে পাওয়া যাবে।

এছাড়া আলোচিত থ্রিলার ট্রিলজি ‘মুখোশ’ ‘স্কেচ’, ‘সাইলেন্স’, ‘পরকীয়া’, ‘বারবনিতা’, ‘ব্রেকিং নিউজ’, ‘উপাখ্যান ও প্রেমের উপন্যাস সমগ্র’সহ ৩৬ টি বই পাওয়া যাবে। 

বইটি প্রসঙ্গে ফারজানা মিতু বলেন, পাঠকের কাছে প্রত্যাশা একটাই, ভালো বই পড়ুন। ভালো বই কিনতে এবং পড়তে অন্যকে উৎসাহিত করুন। লেখকের কাজ লেখায় নিজেকে, নিজের লেখক সত্তাকে ভেঙে নতুন কিছু তৈরী করা। আমি সেই কাজটিই করে যাচ্ছি। 


অচ / বি 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0