ঢাকাশনিবার , ২০ মার্চ ২০২১
আজকের সর্বশেষ সবখবর

প্লেনে উঠতে গিয়ে হোঁচট, সুস্থ আছেন বাইডেন

Paris
  • মার্চ ২০, ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে এয়ারফোর্স ওয়ানে উঠতে গিয়ে সিঁড়িতে কয়েকদফা হোঁচট খেতে দেখা গেলেও তিনি ‘১০০ ভাগ ঠিক আছেন’ বলে জানিয়েছেন হোয়াইট হাউসের প্রিন্সিপাল ডেপুটি প্রেস সেক্রেটারি কারিন জঁ-পিয়ের।

শুক্রবার আটলান্টায় যাওয়ার উদ্দেশ্যে বিমানে ওঠার সময় বাইডেনকে সিঁড়িতে কয়েকবার হোঁচট খেতে দেখা যায় বলে এক প্রতিবেদনে জানিয়েছে সিএনএন।

বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, বিমানের সিঁডির রেলিং ধরে উপরে ওঠার এক পর্যায়ে প্রথম হোঁচট খান বাইডেন। তাৎক্ষণিকভাবে সামলে নিলেও কয়েকটি পদক্ষেপের পর ফের পড়ে যান। এবার সামলে নিতে নিতে খান আরেকটি হোঁচট। এ দফায় বেশ কিছুক্ষণ বিরতি নেন মার্কিন প্রেসিডেন্ট। একহাতে রেলিং ধরে অন্য হাত দিয়ে হাঁটুতে কোনো চোট লেগেছে কিনা তা পরখ করে নেন।

তারপরে অবশ্য আর সমস্যা হয়নি মার্কিন প্রেসিডেন্টের। বিমানের দরজায় পৌঁছে ঘুরে দাঁড়িয়ে রীতিমাফিক বিদায়ী অভিবাদন জানিয়ে ঢুকে যান এয়ারফোর্স ওয়ানের ভেতর।

পরে জঁ-পিয়ের জানান, প্রেসিডেন্ট ‘শতভাগ সুস্থ আছেন’।

“আপনারা জানেন, তখন বাইরে বেশ বাতাস। খুব বাতাস ছিল। আমি নিজেও প্লেনে উঠতে গিয়ে প্রায় পড়ে যাচ্ছিলাম। তিনি ১০০ ভাগ ঠিক আছেন,” বিমানের ভেতর দেওয়া ব্রিফিংয়ে সাংবাদিকদের এমনটাই বলেন হোয়াইট হাউসের এ মুখপাত্র।

নবেম্বরে কুকুর মেজরের সঙ্গে খেলতে গিয়ে এক পায়ে আঘাত পেয়েছিলেন বাইডেন; শুক্রবার হোঁচট খাওয়ার পর সেখানে ব্যাথা লেগেছে কিনা তা বলেননি জঁ-পিয়ের।

“তিনি বেশ ভালো আছেন এটাই আমি আপনাদের বলতে পারি। ভ্রমণে গিয়ে যা যা করার তার প্রস্তুতি নিচ্ছেন তিনি, সব ঠিকঠাকই করছেন,” এক প্রশ্নের জবাবে বলেন হোয়াইট হাউসের এ প্রিন্সিপাল ডেপুটি প্রেস সেক্রেটারি।

হোঁচট খাওয়ার পর বাইডেনকে কোনো চিকিৎসক দেখেছেন কিনা এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবেও জঁ-পিয়ের একই জবাব দেন।

প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার চলাকালীন সময়ে ডেমোক্র্যাট শিবির বাইডেনের শারিরীক অবস্থার সারসংক্ষেপ প্রকাশ করেছিল, যেখানে বারাক ওবামার আমলে ৮ বছর ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা এ রাজনীতিককে প্রেসিডেন্ট হওয়ার মতো যথেষ্ট ফিট দেখানো হয়েছিল।

২০০৯ সাল থেকে বাইডেনের স্বাস্থ্যসেবা দেখভালের দায়িত্বে থাকা চিকিৎসক, জর্জ ওয়াশিংটন মেডিকেল ফ্যাকাল্টি অ্যাসোসিয়েটসের এক্সিকিউটিভ মেডিসিনের পরিচালক ড. কেভিন ও কনর সেসময় লিখেছিলেন, বাইডেন ‘স্বাস্থ্যবান ও শক্তিশালী’। তিনি প্রেসিডেন্টের দায়িত্ব সফলভাবে সম্পন্ন করার মতোই ফিট।

সূত্র: জনকণ্ঠ