ঢাকাশনিবার , ২৭ মার্চ ২০২১
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ

Paris
  • মার্চ ২৭, ২০২১, ৫:৩৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক: রাজশাহীতে “স্বাধীনতার সূবর্ণজয়ন্তী: স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ” শীর্ষক কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। কর্মসূচিটি ২৭ ও ২৮ মার্চ  দুই দিনব্যাপী উদযাপন করা হবে।

কর্মসূচির অংশহিসেবে “বাংলাদেশের এক অনন্য অর্জন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণ” প্রতিপাদ্যকে সামনে রেখে বেলা শনিবার (২৭মার্চ১) ১১টায় সিএন্ডবি মোড়ে অবস্থিত নানকিং চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীতে নেতৃত্ব দেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর।

র‌্যালী শেষে বিভাগীয় কমিশনার ফিতা কেটে ও বেলুন উড়িয়ে কালেক্টরেট মাঠে উদযাপন কর্মসূচির উদ্বোধন করেন। এবং বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর কর্তৃক স্থাপিত স্টল পরিদর্শন করেন। মোট ১০০টি স্টলে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড প্রদর্শন করছে।


এ সময় অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন রাজশাহী  জেলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, এনজিও প্রতিনিধিবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দুই দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শন, বঙ্গবন্ধুর ভাষণ, জাতির পিতার জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শন, স্থানীয় বিভিন্ন উন্নয়ন তথ্য সমৃদ্ধ চিত্র প্রদর্শন, উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি প্রদর্শনী।