ঢাকামঙ্গলবার , ৩০ মার্চ ২০২১
  • অন্যান্য

ধস্তাধস্তি ও পুলিশি বাধার মুখে রাজশাহী জেলা বিএনপির বিক্ষোভ মিছিল

  • মার্চ ৩০, ২০২১, ১২:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ধস্তাধস্তি ও পুলিশি বাধার মূখে রাজশাহী জেলা বিএনপি বিক্ষোভ মিছিল, ব্যারিকেড দিয়েও থামানো যায়নি, অবশেষে মালোপাড়া দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ।

আজ মঙ্গলবার (৩০মার্চ) সকাল সাড়ে ১০টার রাজশাহী নগরীর অলোকার মোড় থেকে বিএনপির বিক্ষোভ মিছিল বের হবে এমন খবরে পুরো অলোকার মোড় এলাকায় ডিবি, পুলিশ আগে থেকেই জায়গা দখল করে রাখে। রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ একটি চায়ের স্টলে দলের কর্মীদের নিয়ে বসে থাকলে পুলিশ সেখান গিয়েও বাধ সাথে। পুলিশ তাদের সেখান থেকে সরে যেতে বলে। আবু সাঈদ চাঁদ দলের নেতাকর্মী নিয়ে রাণীবাজর অভিমূখে যাত্রা শুরু করে। এবং মহিলা কর্মীরা সরকার বিরোধী শ্লোগান দিয়ে মিছিল শুরু করে। মিছিলটি নগরীর মালোপাড়াস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গিয়ে এক পথসভায় মিলিত হয়। মিছিল ও সমাবেশ করার সময় পুলিশ চারিদিকে ঘিরে রাখে।

২৬মার্চ স্বাধীনতা দিবসে বাইতুল মোকাররম, হাটহাজারী ও ব্রাক্ষণবাড়িয়াসহ সারা দেশের বিভিন্ন স্থানে পুলিশের দ্বারা সাধারণ ও ধর্মপ্রাণ মানুষের উপর হামলার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশ করেন জেলা বিএনপি।

নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতয়ি নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট শাহীন শওকত।
বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সদস্য এ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, আবু বক্কর সিদ্দিক, প্রফেসর আব্দুস সামাদ, সৈয়দ মহসিন, ডিএম জিয়াউর রহমান, জাকিরুল ইসলাম বিকুল, অধ্যাপক সিরাজুল ইসলাম, শাহাদাত হোসেন, আলী হোসেন, আবু বকর সিদ্দিক, আমিনুল হক মিন্টু, নজরুল ইসলাম, সাবেক এমপি ও জেলা বিএনপি’র সদস্য জাহান পান্না, আব্দুল হামিদ বাবলু, তোফায়েল হোসেন রাজু, আবু হেনা ও পবা উপজেলা বিএনপি’র আহ্বায়ক সেলিম রেজা বাচ্চু।


আরো উপস্থিত ছিলেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, সহ-সভাপতি সুলতান আহম্মেদ, জেলা কৃষকদলের আহ্বায়ক আল আমিন সরকার টিটু, সদস্য সচিব নাজমুল হক, যুগ্ম আহ্বায়ক আলম মাস্টার, মহিলা দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল, সহ-সভাপতি রবিউল ইসলাম কুসুম ও যুগ্ম সাধারণ সম্পাদক আরফিন কনকসহ জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ।