ঢাকাশুক্রবার , ২ এপ্রিল ২০২১
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর সাত কলেজে মেডিকেলে ভর্তির পরীক্ষা অনুষ্ঠিত

Paris
  • এপ্রিল ২, ২০২১, ১:৫১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক: রাজশাহীর সাতটি কেন্দ্রে মেডিকেল কলেজে ভর্তির পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২এপ্রিল) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা নিয়ে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ এবং বের হওয়ার সময় সামাজিক দূরত্ব নিশ্চিত হয়নি।

রাজশাহীর সাতটি কেন্দ্র হলো- রাজশাহী কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ, টিটি কলেজ, নিউ গভ. ডিগ্রী কলেজ, মডেল স্কুল অ্যান্ড কলেজ, সরকারি মহিলা কলেজ ও সরকারি সিটি কলেজ।

পরীক্ষা শুরুর আগে-পরে কেন্দ্রে কেন্দ্রে দেখা গেছে শিক্ষার্থীদের ভিড়। করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেলেও রাজশাহীর পরীক্ষা কেন্দ্রগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সম্ভব হয়নি। বিশেষ করে পরীক্ষা শুরুর আগে-পরে কেন্দ্রগুলোর ফটকের সামনে শিক্ষার্থীদের ঠাসাঠাসি দেখা গেছে।

মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের এই ভর্তি পরীক্ষায় রাজশাহীর ১০ হাজার ২৮৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। এর মধ্যে শুধু রাজশাহী কলেজেই পরীক্ষা দিয়েছেন প্রায় আড়াই হাজার শিক্ষার্থী।

রাজশাহী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবদুল খালেক বলেন, রাজশাহী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ নিজেদের ব্যবস্থাপনায় পরীক্ষা নিয়েছে। তারা শুধু রাজশাহী কলেজের ভবন ব্যবহার করেছে। পরীক্ষা নিয়ে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠুভাবেই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।