ঢাকাসোমবার , ২২ মে ২০২৩
  • অন্যান্য

Fighter Jet

আকাশ থেকে জঙ্গলে আছড়ে পড়ল বিশালাকার ধাতব বস্তু॥ কী ওটা!

Paris
  • অনলাইন ডেস্ক

    মে ২২, ২০২৩, ৫:৪৬ অপরাহ্ণ
‌জঙ্গলে পড়ে রয়েছে সেই ধাতব বস্তু।

আকাশ থেকে জঙ্গলে পড়ল বিশালাকৃতির ধাতব বস্তু। আর তা নিয়ে চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড় এলাকায়। পুলিশ ওই ধাতব বস্তুটি ঘিরে রেখেছে। আকাশ থেকে পড়া বিরাট বেলনাকারের ওই বস্তুটি কী তা নিয়ে শুরু হয়েছে চাঞ্চল্য।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরে জঙ্গলে বিকট আওয়াজ শুনতে পান গোয়ালতোড়ের ধামোচা এলাকার বাসিন্দারা। তাঁরা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, একটি বিরাট ধাতব বেলনাকার বস্তু পড়ে রয়েছে জঙ্গলে। মাটিতে পড়ার জেরে ওই বস্তুটি কিছুটা ভেঙেও গিয়েছে। ওই বস্তুটি কী, তা নিয়ে কৌতূহল তৈরি হয় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। অনেকেই ভিড় জমান ধামোচার জঙ্গলে ওই বস্তুটিকে দেখতে। গোয়ালতোড় থেকে হুমগড় যাওয়ার রাস্তায় পড়ে এই ধামোচার জঙ্গল।

এর পর স্থানীয় বাসিন্দারা খবর দেন পুলিশে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে জঙ্গলে পড়ে থাকা ওই বস্তুটি ঘিরে ফেলে। খবর দেওয়া হয় কলাইকুণ্ডা যুদ্ধবিমান ঘাঁটিতেও। প্রাথমিক ভাবে পুলিশ সূত্রে জানা গিয়েছে, আকাশ থেকে পড়া ওই ধাতব বস্তুটি যুদ্ধবিমানের বাড়তি অয়েল ট্যাঙ্কার। এ নিয়ে পুলিশ সুপার ধৃতিমান সরকার বলেন, ‘‘একটি অয়েল ট্যাঙ্কার উদ্ধার করা হয়েছে। বিষয়টি বায়ু সেনাকে জানানো হয়েছে।’’ স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরে পর পর দু’টি যুদ্ধ বিমান উড়ে যায় ওই এলাকা দিয়ে। তার পরই ইউক্যালিপটাসের জঙ্গলে ধাতব বস্তুটি পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। ওই ধাতব বস্তুটি আনুমানিক ১৫ ফুট লম্বা এবং ৪ ফুট ব্যাসের।

সূত্র: আনন্দবাজার পত্রিকা