ঢাকারবিবার , ৬ আগস্ট ২০২৩
  • অন্যান্য

Cox's Bazar

কক্সবাজারে ১ হাজার প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করবে কৃষকলীগ

  • আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার

    আগস্ট ৬, ২০২৩, ৫:৩৬ অপরাহ্ণ
কক্সবাজারে ১ হাজার প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করবে কৃষকলীগ

প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করবে বাংলাদেশ কৃষকলীগ কক্সবাজার জেলা শাখা। তাছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি হাতে নিয়েছে।

জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে গতকাল জেলা সভাপতি রশিদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় আলির জাহাঁলস্থ কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় মাসব্যাপি কর্মসূচির মধ্যে ১৫ আগষ্ট সকাল ১০টায় দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালোব্যাচ ধারণ, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, খতমে কোরআন, আলোচনা সভা ও এতিমদের মাঝে তবারক বিতারণ করা হবে।

তাছাড়া কক্সবাজার সদর, রামু, ঈদগাঁও এলাকার প্রান্তিক ১০০০ জন কৃষকের মাঝে প্রতিজন কৃষককে ১০ কেজি করে সার ও বীজ বিতরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

জেলা কৃষকলীগের আওতাধীন সকল উপজেলার সভাপতি/সাধারণ সম্পাদক, পৌরসভার সভাপতি/সাধারণ সম্পাদক, আহ্বায়ক/যুগ্ম- আহবায়কদের যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালনের নির্দেশ প্রদান করা হয়।

সভায় বক্তব্য রাখেন জেলা কৃষকলীগ সহ সভাপতি যথাক্রমে আনিসুল হক চৌধুরী, মোঃ জাকারিয়া চৌধুরী, কৃষিবিদ সুজন কল্যাণ বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সনজিত চক্রবর্তী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ শাহাদত হোছাইন প্রমুখ।

উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সাংস্কৃতিক সম্পাদক হারুন উর রশিদ, পণ্য ও ফসল সম্পাদক আবদুল গফুর হেলালী, স্বাস্থ্য সম্পাদক ফরিদুল আলম, সহ-প্রচার সম্পাদক ফারুক আহমেদ, জেলা সদস্য জুয়েল একরাম, ইমাম হোসেন, ওয়াহিদ আল মারুফ, শফিউল হক রানা, শফিউল্লাহ শফি, আমিনুর রহমান বাবুল, সদর উপজেলা সভাপতি সেলিম উল্লাহ ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মুকুল।