ঢাকামঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য

Cox's Bazar

জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপনে কক্সবাজার জেলা পরিষদ

  • আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার

    সেপ্টেম্বর ১৯, ২০২৩, ২:২০ অপরাহ্ণ
জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপনে কক্সবাজার জেলা পরিষদ

“সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার” প্রতিপাদ্যকে সামনে রেখে প্রথমবারের মতো কক্সবাজারসহ দেশব্যাপি ব্যাপক উৎসবমুখর পরিবেশে স্থানীয় সরকার দিবস উদযাপন করা হচ্ছে।

এ লক্ষ্যে কক্সবাজার জেলা পরিষদ র্যালি, জেলা পরিষদ কর্তৃক বাস্তবায়িত উন্নয়ন কর্মকাণ্ডের প্রদর্শনী, প্রীতি ফুটবল ম্যাচ, আলোকসজ্জা, উন্নয়ন কর্মকাণ্ডের ব্যানার ফেস্টুন প্লেকার্ড ও সেমিনারের আয়োজন করেছে।

গৃহীত কর্মসূচির অংশ হিসেবে ১৭ সেপ্টেম্বর সকালে জেলা পরিষদ চেয়ারম্যান শাহীনুল হক মার্শাল ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুবউল করিমের নেতৃত্বে র্যালিতে জেলা পরিষদ সদস্যগণ, কর্মকর্তা ও কর্মচারীগণ, উপকারভোগী এবং স্থানীয় জনসাধারণ অংশগ্রহণ করেন।

পরে জেলা পরিষদ মিলনায়তনে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় চেয়ারম্যান শাহীনুল হক মার্শাল বক্তব্যে সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন। সরকার কর্তৃক বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্ত, প্রতিবন্ধি ও মুক্তিযোদ্ধা ভাতা, পেনশন, ভিজিএফ চাল, ভূমিহীন গৃহহীনসহ শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, জেলা পর্যায়ে নানা উন্নয়ন এবং রূপকল্প ৪১ বাস্তবায়নে সরকার নিরলস কাজ করছে। আগামী ২৪ সালে শেখ হাসিনা সরকার ক্ষমতাসীন হবে ইনশাআল্লাহ। পরিশেষে তিনি বলেন, বিশ্বকবির রূপসী বাংলাদেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।

উল্লেখ্য, প্রথমবারের মতো অনুষ্ঠিত জাতীয় স্থানীয় সরকার দিবস কক্সবাজার জেলা পরিষদ নানা কর্মসূচির মধ্যদিয়ে উদযাপন করছে। ১৭ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত জেলা পরিষদ কর্তৃক বাস্তবায়িত উন্নয়ন কর্মকাণ্ডের প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এতে সেবা প্রার্থীরা সরাসরি পরিষদের বিভিন্ন সেবা পাবেন।