আর্কাইভ কনভাটার ঢাকা, শনিবার, জুন ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Cyclone Rimmel hits hard

রেমালের তাণ্ডবে উপড়ে পড়ল শতবর্ষী বটগাছ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৭ মে, ২০২৪, ০৪:২০ পিএম

রেমালের তাণ্ডবে উপড়ে পড়ল শতবর্ষী বটগাছ
ঘূর্ণিঝড় রিমেলের প্রচণ্ড আঘাতে খুলনায় গোড়াসহ উপড়ে গেছে শতবর্ষী একটি বটগাছ।

ঘূর্ণিঝড় রিমেলের প্রচণ্ড আঘাতে খুলনায় গোড়াসহ উপড়ে গেছে শতবর্ষী একটি বটগাছ। ঝড়ের মধ্যে রোববার (২৬ মে) গভীর রাতে নগরীর রেলিগেট ফেরিঘাট সংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে। ফলে সড়কটিতে যানবহন চলাচল সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যায়। সোমবার (২৭ মে) সকাল থেকে খুলনা সিটি কর্পোরেশন এবং ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট যৌথভাবে সড়কের ওপর থেকে গাছটি অপসারণের কাজ করছে।  

স্থানীয়রা জানায়, রোববার রাত ২টার দিকে শতবর্ষী বটগাছটি গোড়া থেকে সম্পূর্ণ উপড়ে সড়কের ওপর পড়ে। ফলে রাত থেকে দিঘলিয়া উপজেলা প্রশাসন এবং উপজেলা সদরের সঙ্গে যোগাযোগের অন্যতম এ সড়কটি দিয়ে যানবাহন চলাচল সম্পূর্ণরুপে বন্ধ হয়ে যায়। বন্ধ হয়ে যায় নগর ঘাটে ফেরি চলাচল। সোমবার সকাল থেকে দৌলতপুর এবং খুলনা সদরের ৪টি ইউনিটের ৫০ জন কর্মী গাছটি অপসারণের কাজ করছে। আমাদের কর্মীরা ইলেকট্রিক করাত দিয়ে গাছের ডালগুলো অপসারণ করছে। এরপর গাছের মূল অংশ আমরা অপসারণের কাজ শুরু করব। আশা করি ২/৩ ঘণ্টার মধ্যে গাছটি অপসারণের কাজ শেষ করে যানবাহন চলাচল উন্মুক্ত করা সম্ভব হবে।  

দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ বলেন, সোমবার সকাল ৯টার দিকে খবর পেলাম বটগাছটি সড়কের ওপর উপড়ে পড়ে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে। তাৎক্ষণিকভাবে খুলনা সিটি কর্পোরেশন এবং ফায়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করি। ইতিমধ্যে তারা বটগাছটি সড়কের ওপর থেকে অবসারণে কাজ শুরু করেছে।

খুলনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার বলেন, গতকাল রাত থেকে আমাদের ফায়ার সার্ভিস এবং উদ্ধারকর্মীরা শহর এবং শহরের বাইরে বিভিন্ন এলাকায় কাজ শুরু করে। আজ সকালেও আমরা বিভিন্ন ইউনিটে বিভক্ত হয়ে উদ্ধার তৎপরতা শুরু করেছি। মহানগরের বিভিন্ন এলাকা থেকে এ পর্যন্ত  সড়কের ওপর উপড়ে পড়া ২০০টি গাছ অপসারণ করা হয়েছে। সকাল সাড়ে ৯টার দিকে রেলিগেট ফেরিঘাট সংলগ্ন শতবর্ষী বটগাছটি সড়কে উপড়ে পড়ার সংবাদ পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছাই। সড়কের ওপর থেকে গাছটি অপসারণের কার্যক্রম শুরু করেছি।  

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0