আর্কাইভ কনভাটার ঢাকা, শনিবার, জুন ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

rial salvage

আতশবাজির বিকট শব্দে আহত হরিয়াল উদ্ধার

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০২ জানুয়ারী, ২০২৪, ০৫:৪৫ পিএম

আতশবাজির বিকট শব্দে আহত হরিয়াল উদ্ধার

প্রতি বছরের ন্যায় এ বছরও ইংরেজি নববর্ষকে বরণ করার জন্য থার্টি ফাস্ট নাইটে কুয়াকাটায় আতশবাজির উৎসব করে পর্যটকরা। আর আতশবাজির বিকট শব্দে একটি হরিয়াল পাখি আহত হয়। পরে পাখিটিকে উদ্ধার করে অ্যানিম্যাল লাভার্স অব পটুয়াখালীর সদস্যরা। পাখিটি বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

সোমবার (১ জানুয়ারি) দুপুরে কুয়াকাটা পৌরসভার ৭নং ওয়ার্ড এলাকা থেকে ওই পাখিটিকে উদ্ধার করা হয়। 

অ্যানিম্যাল লাভার্স অব পটুয়াখালীর সদস্য মো. শাওন মোল্লা বলেন, খবর পেয়ে প্রাপ্তবয়স্ক একটি হরিয়াল আহত পাখিকে উদ্ধার করা হয়। আহত পাখিটিকে বর্তমানে আমার নিজ বাসার নোঙর খানায় চিকিৎসা দেওয়া হচ্ছে। এ কাজে আমার মা আমাকে সব সময় সহযোগিতা করে যাচ্ছেন।

অ্যানিম্যাল লাভার্স অব পটুয়াখালীর সদস্য মো. শাওন মোল্লা তার বাসায় পাখিটিকে চিকিৎসা দিচ্ছেন

অ্যানিম্যাল লাভার্স অব পটুয়াখালীর সিনিয়র সদস্য কেএম বাচ্চু বলেন, ধারণা করা হচ্ছে, থার্টি ফাস্ট নাইট রাতে প্রশাসনের কঠোর নির্দেশনা উপেক্ষা করে ইংরেজি নববর্ষে আতশবাজি ফোটায় একটি পক্ষ। আতশবাজির শব্দে দিগ্‌বিদিক ছুটতে গিয়ে পাখিটি আহত হয়ে নিচে পড়ে যায়। পাখিটি সুস্থ হলে প্রাকৃতিক পরিবেশে অবমুক্ত করা হবে।




কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ রিজিওনের এএসআই মো. শেরজাহান বলেন, ডিউটি চলাকালীন সময়ে সড়কের পাশে আহত অবস্থায় একটি হরিয়াল পাখি পরে থাকতে দেখে অ্যানিম্যাল লাভার্স অব পটুয়াখালীর সদস্য বাচ্চুকে খবর দেই। খবর পেয়ে তারা ওই পাখিটিকে উদ্ধার করে নিয়ে যায়। বর্তমানে তাদের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে। পরিপূর্ণ সুস্থ হলে পাখিটিকে অবমুক্ত করা হবে।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0