আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

Minimum 10 degrees Celsius

বদলগাছীতে দেশের সর্বনিম্ন ১০ ডিগ্রি সেলসিয়াস

Bijoy Bangla

সৈকত সোবাহান,বদলগাছী,নওগাঁ

প্রকাশিত: ১০ জানুয়ারী, ২০২৪, ০৮:০০ পিএম

বদলগাছীতে দেশের সর্বনিম্ন ১০ ডিগ্রি সেলসিয়াস
বদলগাছীতে দেশের সর্বনিম্ন ১০ডিগ্রি সেলসিয়াস

নওগাঁ জেলার বদলগাছীতে আজ বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ১০দশমিক ২ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এর আগে গতকাল ৯ই জানুয়ারি মঙ্গলবার ১২দশমিক ২ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল বলে জানান বদলগাছী আবহওয়া অফিস।

আজ বুধবার ঘড়িতে  সকাল ১০টা বাজলে কুয়াশায় সূর্যের দেখা মিলেনি। ঘন কুয়াশায় যানবাহন গুলো হেড লাইট জ্বালিয়ে ছুটে চলছে। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। কয়েক দিন ধরে সকাল ৮টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে রাস্তাঘাটগুলোতে হেডলাইট জ্বালিয়ে যান চলাচল করতে দেখা গেছে।

এদিকে ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাস প্রবাহিত হওয়ায় তীব্র শীত অনুভূত হচ্ছে বদলগাছী সহ নওগাঁ জেলায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা দিলেও বিকেল থেকে হিমেল হাওয়া ও সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত কুয়াশা থাকায় নওগাঁ জেলাসহ বদলগাছীর সর্বত্র তীব্র শীত অনুভূত হচ্ছে। 


বদলগাছি আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষক মিজানুর রহমান বলেন, ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাস প্রবাহিত হওয়ায় কয়েকদিন ধরেই তাপমাত্রা নিম্নমুখী হতে শুরু করেছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান কমে যাওয়ায় তীব্র শীত অনুভূত হচ্ছে।
google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0