আর্কাইভ কনভাটার ঢাকা, বুধবার, জুন ১৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Gentle cold current

নওগাঁয় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২১ জানুয়ারী, ২০২৪, ১১:২৯ এএম

নওগাঁয় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস

নওগাঁর ওপর দিয়ে মৃদ্যু শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। মাঘের শুরুতে ঘন কুয়াশার সঙ্গে হাড় কাঁপানো ঠাণ্ডায় বিপাকে পড়েছেন শ্রমজীবী, ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষ।

কুয়াশায় ঢাকা পড়েছে পথঘাট। গত দুইদিন তাপমাত্রা কিছুটা বাড়লেও আজ আবার কম।রোববার (২১ জানুয়ারি) সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রেকর্ড করা হয়েছিল ১০ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে রাত ও দিনের তাপমাত্রা প্রায় কাছাকাছি হওয়ায় দুপুর পর্যন্ত বেশ ঠাণ্ডা অনুভূত হচ্ছে। দিনের অধিকাংশ সময় সূর্যের দেখা মিলছে না। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্য কিছুটা উত্তাপ ছড়ালেও বিকেল হতেই তাপমাত্রা আবারও নিম্নগামী হচ্ছে। গরম কাপড়ের অভাবে অনেককেই খড়কুটো জ্বালিয়ে উষ্ণতা নিতে দেখা গেছে। দুর্ঘটনা এড়াতে যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে।

সদরের বাইপাস এলাকার কৃষক রাজ্জাক বলেন, গত দুইদিন কুয়াশা কম ছিল তবে আজকে আবার বেড়েছে। কুয়াশার কারণে সামান্য দূরের  কোনো কিছু দেখা যাচ্ছে না। এর কারণে ঠাণ্ডাও বেড়েছে।  

শিবপুর বাইপাস এলাকার রিকশা চালক বলেন, আজকে প্রচণ্ড কুয়াশা সেইসঙ্গে ঠাণ্ডাও পড়েছে। কুয়াশার কারণে রিকশা চালানোও যাচ্ছে না। হেডলাইট জ্বালিয়ে ধীরে ধীরে চালাতে হচ্ছে। সেকারণে আমাদের ভাড়াও কমে গেছে।

বদলগাছী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক হামিদুর বলেন, আজ সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ রকম তাপমাত্রা আরও দুই একদিন অব্যাহত থাকতে পারে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0