আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

পবায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো ধানের উফশী জাতের বীজ বিতরণ

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১ ডিসেম্বর, ২০২৩, ১১:৩৮ পিএম

রাজশাহীর পবায় ২০২৩-২০২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে বোরো ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

এ কর্মসূচির আওতায় রবি মৌসুমে বোরো ধানের উফশী জাতের বীজ উপজেলার দুই হাজার পাঁচ’শ জন কৃষকের মাঝে প্রতি জনকে পাঁচ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হবে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বেলা ১১টায় পবা উপজেলা পরিষদ চত্তরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বোরো ধানের উফশী জাতের বীজ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: ওয়াজেদ আলী খাঁন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী শাহিনুল ইসলাম, স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফারজানা তাসনিম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তন্ময় কুমার সরকার, উদ্ভিদ সংরক্ষণ অফিসার হাফিজুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা জালাল উদ্দিন দেওয়ান সহ উপজেলার সকল ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা, কৃষক, সাংবাদিক, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0