আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

ডাসারে প্রতিবন্ধীর একমাত্র অবলম্বন আগুনে পুড়ে ছাই

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২৪, ০৬:৫৮ পিএম

ডাসারে প্রতিবন্ধীর একমাত্র অবলম্বন আগুনে পুড়ে ছাই

মাদারীপুরের ডাসার উপজেলার প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চনের বেঁচে থাকার একমাত্র অবলম্বন ছিল একটি মুদি দোকান। সেই দোকানটি রোববার (১১ ফেব্রুয়ারি) আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার রাত ১১টার দিকে উপজেলার সৈয়দ আতাহার আলী এবতেদায়ি মাদরাসার সামনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লাগে। এলাকাবাসী পুলিশ ও ফায়ার সার্ভিস আগুন নিভাতে আসলেও ততক্ষণে দোকানটি পুড়ে যায়। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। দোকান করে দুই মেয়ে স্ত্রীসহ চারজনের সংসার চালাতেন প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চন। দোকান হারিয়ে দিশেহারা হয়ে পাগল প্রায় তিনি।

প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চন উপজেলার বেতবাড়ী গ্রামের সৈয়দ সোহরাব আলীর ছেলে। শারীরিক প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চন কান্না জড়িত কণ্ঠে বলেন, ধার-দেনা ও ঋণ করে এই দোকান। এই দোকানের আয় দিয়ে সংসার চলে। প্রতিদিনের মতো রাতে দোকান বন্ধ করে বাড়িতে যাই। কিছুক্ষণ পরে শুনি আমার দোকানে আগুন লেগেছে। এসে দেখি সব পুড়ে ছাই হয়ে গেছে। দোকান হারিয়ে আমি নিঃস্ব হয়ে গেছি। আমি সরকারের কাছে সহযোগিতা চাই।

এলাকার বাসিন্দা সৈয়দ রাকিবুল ইসলাম বলেন, সৈয়দ কাঞ্চন ছোট বেলায় টাইফয়েড জ্বরে আক্রান্ত হয়ে তার দুই পা প্যারালাইসড হয়ে যায়। এরপর থেকে তিনি আর একা চলাফেরা করতে পারেন না। পরিবারের সাহায্য নিয়ে চলাচল করতে হয়। প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও তিনি ভিক্ষাবৃত্তি না করে ঋণ নিয়ে দোকান ও চালান সংসার। দোকান পুড়ে যাওয়ায় অসহায় পরিবারটি এখন নিঃস্ব হয়ে পথে বসতে হবে।

এ ব্যাপারে ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ বলেন, আমি ইতিমধ্যে সৈয়দ কাঞ্চনের পুড়ে যাওয়া দোকান পরিদর্শন করেছি। অসহায় এই পরিবারটিকে উপজেলা পরিষদ থেকে সহযোগিতা করা হবে।

কট/বি

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0