আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, জুন ১৮, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Historic March 7 observance

রাজশাহী সরকারি মহিলা কলেজে ঐতিহাসিক ৭মার্চ পালন

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৭ মার্চ, ২০২৪, ০৩:৫৩ পিএম

রাজশাহী সরকারি মহিলা কলেজে ঐতিহাসিক ৭মার্চ পালন
রাজশাহী সরকারি মহিলা কলেজে ঐতিহাসিক ৭মার্চ পালন

রাজশাহী সরকারি মহিলা কলেজ কর্তৃক আয়োজিত “ঐতিহাসিক ০৭মার্চ ২০২৪” পালন অনুষ্ঠান অত্যন্ত আন্তরিক ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৭মার্চ) কলেজ প্রাঙ্গণে র‌্যালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসের সূচনা হয়। দিবসটিকে কেন্দ্র করে সপ্তাহব্যাপী কলেজে রচনা, কুইজ ও ০৭মার্চের ভাষণ প্রতিযোগিতাসহ অন্যান্য কর্মসূচি গ্রহণ করা হয়। জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় এবং এর পরপরই প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী-এর মাননীয় অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজশাহী সরকারি মহিলা কলেজ-এর উপাধ্যক্ষ প্রফেসর ড. নাজনীন সুলতানা, বিসিএস এডুকেশন ক্যাডার্স কাউন্সিল-এর সম্মানিত সম্পাদক জনাব মোঃ তোফাজ্জল হোসেন মোল্লাও অন্যান্য শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।অধ্যক্ষ তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর ০৭ মার্চের কালোত্তীর্ণ ভাষণ বাঙালির চির প্রেরণার উৎস এবং তাঁর স্বপ্নের ক্ষুধা দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক উন্নত বাংলাদেশ বিনির্মাণে এই অবিস্মরণীয় ভাষণটি চির পাথেয় হয়ে থাকবে।


অনুষ্ঠান শেষে অধ্যক্ষ মহোদয় রচনা, কুইজ ও ০৭ মার্চের ভাষণ প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরিশেষে সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দের  উপস্থিতিতে দোয়া পরিচালনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0