আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, জুন ১৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Alleged influence at the center

কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে॥ এক কর্মীকে তিন দিনের জেল

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২১ মে, ২০২৪, ১২:৫৮ পিএম

কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে॥ এক কর্মীকে তিন দিনের জেল
......সংগৃহীত ছবি

গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করে কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে ঘোড়া প্রতীকের চেয়ারম্যানপ্রার্থী জামিল হাসানের এক কর্মীকে তিন দিনের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ মে) সকাল সোয়া ১০টার দিকে উপজেলার গোসিংগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম ইমাম রাজি টুলু এ দণ্ড দেন। দণ্ড পাওয়া কামরুল হাসান খান (৪৪) উপজেলার গোসিংগা গ্রামের ফাইজুদ্দিনের ছেলে। তিনি ঘোড়া প্রতীকের প্রার্থী জামিল হাসানের কর্মী বলে জানা গেছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম ইমাম রাজি টুলু বলেন, দণ্ড পাওয়া কামরুল ইসলাম সকাল থেকে কেন্দ্রের ভেতর অনধিকার প্রবেশ করে ভোটারদের ধরে ধরে নিয়ে যাচ্ছিলেন। তিনি কোনো এজেন্টও না, পুলিং এজেন্টও না। তিনি একাধিকবার কেন্দ্রের ভেতর ঢুকছিলেন এবং বাইরে যাচ্ছিলেন। বিষয়টি নজরে এলে তাকে সতর্ক করা হয়। সতর্ক করার পরও তিনি আবারও একই কাজ করছিলেন। পরে নির্বাচন আচরণ বিধিমালা ভঙ্গের দায়ের তাকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

গোসিংগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোজাম্মেল হক শেখ জানান, বারবার ঘুরাফেরা করা এবং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে এ দণ্ড দেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট।

তিনি আরও জানান, এ কেন্দ্রে মোট ভোটার তিন হাজার ৩৬৫ জন। মোট বুথ ৮টি।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0