আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Rajkumar movie

শাকিবের জন্মদিনে বুর্জ খলিফায় ও রাজকুমার সিনেমা, খরচ কত কোটি?

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২৪, ০৬:২০ পিএম

শাকিবের জন্মদিনে বুর্জ খলিফায়  ও রাজকুমার সিনেমা, খরচ কত কোটি?
শাকিবের জন্মদিনে বুর্জ খলিফায় ও রাজকুমার সিনেমা, খরচ কত কোটি?....সংগৃহীত ছবি

গেল বুধবার এক ইফতার আয়োজনে ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার ও প্রযোজক এরশাদ আদনান ঘোষণা দেন, ‘রাজকুমার’ সিনেমার ট্রেলার বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফায় উন্মুক্ত হবে। একইদিনে ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের জন্মদিন উদযাপন করা হবে। 

আরশাদ আদনান বলেন, বলিউড সুপারস্টার শাহরুখ খানের জন্মদিন যেভাবে বুর্জ খলিফায় উদযাপন হয়, সেভাবেই শাকিব খানের এবারের জন্মদিন উদযাপিত হবে সেখানে। একইসঙ্গে উন্মুক্ত হবে রাজকুমার ট্রেলার। এভাবে বুর্জ খলিফা থেকেই শুরু হতে যাচ্ছে ছবির প্রচারণা।

ভক্তদের জন্য শাকিবের জন্মদিনেই (২৮ মার্চ) আসছে রাজকুমারের এই চমক। এরই মধ্যে দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশি কোনো সিনেমা দেখা যাবে বিশ্বের সবচেয়ে উঁচু ভবনে। একইসঙ্গে দেশের প্রথম নায়ক হিসেবেও শাকিবের জন্মদিন উদযাপন করা হবে সেখানে। 

এদিকে বুর্জ খলিফায় সিনেমার ‘ট্রেলার’ মুক্তির পরই ঘুরপাক খাচ্ছে একটি প্রশ্ন, বিশ্বের সবচেয়ে উঁচু এই ভবনে সিনেমার প্রচার করতে গেলে কত টাকা খরচ লাগবে?

এ বিষয়ে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম এরাবিয়ান বিজনেস থেকে জানা যায়, বুর্জ খলিফায় এক থেকে তিন মিনিটের একটি সিনেমা কিংবা বিজ্ঞাপনের প্রচারে খরচ হয় আড়াই লাখ দিরহাম থেকে প্রায় এক মিলিয়ন দিরহাম পর্যন্ত। বাংলাদেশি টাকায় এই অংকটা প্রায় ৭০ লাখ থেকে শুরু করে ৩ কোটি টাকা পর্যন্ত। 

বিভিন্ন বিজ্ঞাপন কিংবা সিনেমার প্রচার চালানোর জন্য খরচের হিসাব নির্ধারণ করে ‘বুর্জ খলিফা ইন ইমার’। সময় ও দিনের হিসাব করে এই টাকা নিয়ে থাকেন তারা। তবে সাপ্তাহিক ছুটির দিনে এই টাকার পরিমাণ পাল্টে যায়।

১৬৫ তলার এই ভবনে প্রচার চালানোর পুরো কাজ করে দুবাইভিত্তিক মার্কেটিং এজেন্সি ‘মুলেন লো মেনা’। সিনেমার ট্রেলার-টিজার কিংবা বিজ্ঞাপনটি যেদিন প্রচারিত হবে তার অন্তত ৪ সপ্তাহ আগে তাদের কাছে টাকা জমা করতে হয়। একইসঙ্গে প্রচারের কনটেন্টটিও জমা দিতে হয়। প্রচারণা চালানোর সময় ডিসপ্লেতে যেকোনো মিউজিকও যোগ করা যায়। এজন্সিকে এই জন্য আলাদা করে কোনো অর্থ দিতে হয় না।

প্রসঙ্গত, রাজকুমার সিনেমায় শাকিব খানের নায়িকা মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক কোর্টনি কফি। পরিচালনা করেছেন ‘প্রিয়তমা’খ্যাত নির্মাতা হিমেল আশরাফ। দেশের পাবনা, ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, সাজেক ও আমেরিকার নিউইয়র্কে হয়েছে সিনেমাটির শুটিং। 

বিগ বাজেটের এই সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করেছেন আমেরিকান অভিনেত্রী কোর্টনি কফি। আসন্ন ঈদুল ফিতরেই এটি সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা রয়েছে।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0