আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

What to do to get beautiful skin before Eid

ঈদের আগে সুন্দর ত্বক পেতে যা করবেন,জেনে নিন

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৬ এপ্রিল, ২০২৪, ০৩:৪৭ পিএম

ঈদের আগে সুন্দর ত্বক পেতে যা করবেন,জেনে নিন
.....প্রতীকী ছবি

ঈদুল ফিতর কড়া নাড়ছে দরজায়। আনন্দের এই দিনে নিজেকে দেখতে সুন্দর লাগুক এমনটাই সবাই চান। কিন্তু ত্বক সুন্দর না হলে আপনি যতই সাজুন, দেখতে ভালোলাগবে না। ঈদের সময়ে উজ্জ্বল ও সুন্দর ত্বক পেতে চাইলে আপনাকে আগে থেকেই নিতে হবে যত্ন। তবে সেজন্য আপনাকে পার্লারে ছুটতে হবে না কিংবা করতে হবে না একগাদা খরচও। কেবল বাড়িতে থাকা উপাদান দিয়ে যত্ন নিলেই পেতে পারেন কাঙ্ক্ষিত সুন্দর ত্বক। চলুন জেনে নেওয়া যাক-

ত্বক সতেজ করুন

প্রতিদিন রোদ, দূষণ আর ধুলো-বালির কারণে আমাদের ত্বক অনেকটাই নিষ্প্রাণ হয়ে যায়। অনেক সময় ক্লান্তির ছাপ পড়ে চেহারায়ও। তাই রাতে ঘুমাতে যাওয়ার আগে বিশেষ যত্ন নেওয়া জরুরি। তবে রাতে খুব বেশি প্রসাধনী ত্বকে ব্যবহার করার প্রয়োজন নেই, অল্পকিছু প্রসাধনী দিয়েই নিতে পারবেন ত্বকের যত্ন। এতে ত্বক সতেজ হবে দ্রুতই।

প্রথমে যা করবেন

সুন্দর ত্বক পেতে চাইলে রাতে ঘুমাতে যাওয়ার আগে ত্বক পরিষ্কার করে নেবেন। সারাদিনে আমাদের ত্বকে অনেক ময়লা, ধুলো-বালি জমে। সেসব পরিষ্কার করে নিন আপনার ত্বকের জন্য মানানসই ফেসওয়াশ দিয়ে। প্রথমে পরিমাণ মতো ক্লিনজার নিয়ে মুখে লাগান। এরপর ধীরে ধীরে মাসাজ করুন দুই মিনিটের মতো। এরপর মুখ ধুয়ে নিতে হবে।

টোনার লাগিয়ে নিন

মুখ ধোয়ার পর অবশ্যই আপনাকেেটোনার ব্যবহার করতে হবে। সেজন্য একটি কটন প্যাডে পরিমাণ মতো টোনার নিয়ে মুখে লাগিয়ে নিতে হবে। এতে আপনার ত্বকের টানটান ভাব বজায় থাকবে। সেইসঙ্গে বাড়বে পিএইচ-এর ভারসাম্যও। এতে ঈদের আগেই আপনি উজ্জ্বল ত্বক পাবেন।

ফেস মাসাজ

ত্বকের ভেতরে রক্ত সঞ্চালন বৃদ্ধি করার জন্য মাসাজ করা জরুরি। এতে ত্বকের উজ্জ্বলতা বাড়ে। তাই ঈদের আগে ত্বকের যত্নে ফেস মাসাজও রাখান। টোনিং করার পরে হাতে পরিমাণ মতো মাসাজ জেল নিয়ে মুখে লাগিয়ে নিন। এরপর হাতের তালু দিয়ে আলতো চাপ দিয়ে ধীরে ধীরে মাসাজ করুন দশ মিনিটের মতো। এতেই সুফল পাবেন।





google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0