আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

Drink lemonade for that reason

লেবুপানি খাবেন যে কারণে,জেনে নিন

Bijoy Bangla

অনলাইন ডেস্ক :

প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০২৪, ১০:৩২ পিএম

লেবুপানি খাবেন যে কারণে,জেনে নিন

ডিটক্সিফিকেশন, হাইড্রেশন এবং ইমিউন-বুস্টিং বৈশিষ্ট্য সহ অগণিত স্বাস্থ্য সুবিধার জন্য বিখ্যাত লেবুপানি দীর্ঘকাল ধরে সামগ্রিক সুস্থতায় অবদান রেখে আসছে। লেবুপানির সবচেয়ে উল্লেখযোগ্য সুবিধাগুলোর মধ্যে একটি হলো শরীরকে হাইড্রেট এবং পরিষ্কার করার ক্ষমতা। ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ লেবুর রস শরীর থেকে বিষাক্ত পদার্থ বের করে দিতে সাহায্য করে, যার ফলে ত্বক পরিষ্কার এবং স্বাস্থ্যকর হয়। পানীয়টির হাইড্রেটিং বৈশিষ্ট্যের জন্য গায়ের রং আরও উজ্জ্বল, কোমল এবং পুনরুজ্জীবিত হয়।

ত্বক উজ্জ্বল করে

লেবুপানিতে থাকা ভিটামিন সি প্রাকৃতিক ত্বক উজ্জ্বলকারী এবং বর্ণ বর্ধক হিসাবে কাজ করে। এই সাইট্রাস-মিশ্রিত পানীয় নিয়মিত খেলে ত্বকের কালো দাগ এবং পিগমেন্টেশন ধীরে ধীরে কমে যাবে। লেবুর রসে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ফ্রি র‌্যাডিকেল ক্ষতির বিরুদ্ধে লড়াই করে। এর ফলে ত্বক উজ্জ্বল ও সতেজ দেখায়। লেবুপানির প্রাকৃতিক এক্সফোলিয়েটিং বৈশিষ্ট্য ত্বক মসৃণ করে। যে কারণে ত্বককে তারুণ্যদীপ্ত এবং পুনরুজ্জীবিত দেখায়।


ব্রণ এবং দাগ দূর করে

লেবুপানি খেলে ত্বকের যেসব পরিবর্তন হয় তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য একটি হলো ব্রণ এবং দাগ কমানো। লেবুর রসে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যাস্ট্রিনজেন্ট বৈশিষ্ট্য রয়েছে যা ব্রণ সৃষ্টিকারী ব্যাকটেরিয়ার বিরুদ্ধে লড়াই এবং অতিরিক্ত তেল উৎপাদন নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। প্রতিদিন লেবুপািপিান করলে ত্বকের স্বচ্ছতা এবং উল্লেখযোগ্য উন্নতি নিজেই লক্ষ্য করবেন।

ত্বকে তারুণ্য ধরে রাখে

ব্রণের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা ছাড়াও লেবুপানি একটি শক্তিশালী অ্যান্টি-এজিং হিসেবে কাজ করে। যা বলিরেখা এবং বয়সের ছাপ কমাতে সাহায্য করে। লেবুর রসে থাকা ভিটামিন সি কোলাজেন উৎপাদনকে উদ্দীপিত করে, ত্বকে দৃঢ়তা এবং স্থিতিস্থাপকতা বাড়ায়। নিয়মিত লেবুপানি খেলে ত্বক দৃঢ়, মসৃণ এবং তারুণ্যদীপ্ত দেখায়। লেবুর রসে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট দূষণের ক্ষতির বিরুদ্ধে সুরক্ষা দেয়, যা ত্বকের তারুণ্যকে দীর্ঘকাল ধরে রাখতে সাহায্য করে।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0