আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

Food Minister Sadhan Chandra Majumder

ধান-চালের কৃত্রিম সংকট সৃষ্টি করে অতিরিক্ত মুনাফা করলে কঠোর ব্যবস্থা

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:৩২ পিএম

ধান-চালের কৃত্রিম সংকট সৃষ্টি করে অতিরিক্ত মুনাফা করলে কঠোর ব্যবস্থা
ধান-চালের কৃত্রিম সংকট সৃষ্টি করে অতিরিক্ত মুনাফা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ভরা মৌসুমে চালের মূল্যবৃদ্ধির কোনো কারণ নেই। ধান-চালের কৃত্রিম সংকট সৃষ্টি করে অতিরিক্ত মুনাফা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এসময় গুজব ছড়িয়ে মূল্য বৃদ্ধির প্রবণতা পরিহার করার আহ্বান জানান তিনি।

আজ (৪ ফেব্রুয়ারি) রবিবার দুপুরে বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় নির্ধারণে অংশীজনদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, সরকার ব্যবসায়ীদের হয়রানি করবে না। তবে কেউ কোনো অনিয়ম করলে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হবে। নির্বাচনের আগে ও পরের এই সময়ে অনেক ব্যবসায়ী লোভ সামলাতে না পেরে চালের মূল্য বাড়িয়ে বাজার অস্থিতিশীল করেছিলেন। এখন সেই সুযোগ বন্ধ করতে নতুন আইন তৈরি করা হয়েছে। চালের বস্তার গায়ে উৎপাদন তারিখ, মূল্য ও কোন জাতের চাল তা উল্লেখ করতে হবে। 

তিনি বলেন, সকলে দেশকে ভালোবাসলেই দেশ থেকে ক্ষুধা নিরুদ্দেশ হবে এবং আমাদের স্বাধীনতা সার্থক হবে। 

বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস, খাদ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন, জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। এসময় বগুড়ার বিভিন্ন চালকল মালিক, চালের পাইকারি ও খুচরা ব্যবসায়ীবৃন্দ নিজেদের মতামত প্রদান করেন।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0