আর্কাইভ কনভাটার ঢাকা, শনিবার, জুন ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Shahjalal flight stop from Monday

সোমবার থেকে শাহজালালে ফ্লাইট ওঠানামা বন্ধ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৬ মে, ২০২৪, ০২:২৮ এএম

সোমবার থেকে শাহজালালে ফ্লাইট ওঠানামা বন্ধ
রানওয়ে রক্ষণাবেক্ষণের জন্য সোমবার থেকে বুধবার রাত পর্যন্ত তিন ঘণ্টা করে বন্ধ থাকবে উড়োজাহাজ ওঠানামা।.....সংগৃহীত ছবি

রানওয়ে রক্ষণাবেক্ষণের জন্য তিন ঘণ্টা করে বন্ধ থাকবে উড়োজাহাজ ওঠানামা।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগামী তিনদিন তিন ঘণ্টা করে উড়োজাহাজ ওঠানামা বন্ধ থাকবে। রানওয়ে রক্ষণাবেক্ষণের জন্য আগামীকাল সোমবার থেকে বুধবার রাত পর্যন্ত তিন ঘণ্টা করে বন্ধ থাকবে উড়োজাহাজ ওঠানামা।

এরই মধ্যে বিষয়টি সংশ্লিষ্ট সব এয়ারলাইন্স ও সংস্থাকে নোটাম (নোটিস টু এয়ারম্যান) করেছে বিমাববন্দর কর্তৃপক্ষ। রবিবার (৫ মে) বিমানবন্দর সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বিমানবন্দরের ফ্লাইট অপারেশনের নিয়মমাফিক কাজের মধ্যে একটি কাজ রানওয়ে ব্যবস্থাপনা। এ কাজের অংশ হিসেবে রানওয়ে সেন্টার লাইট ও মার্কিং সম্পর্কিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম করা হয়। এজন্য আগামীকাল ৬ মে থেকে ৮ মে পর্যন্ত তিনদিন রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত ফ্লাইট অপারেশন সাময়িকভাবে বন্ধ থাকবে।

এই ৩ ঘণ্টায় বিমানবন্দরে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স, মালয়েশিয়ান এয়ারওয়েজ, থাই এয়ারওয়েজ, কুয়েত এয়ারওয়েজ, কাতার এয়ারওয়েজ ও ক্যাথে প্যাসিফিকের ফ্লাইট শিডিউল পরিবর্তন করতে বলা হয়েছে। তাদের এ তিনদিন ফ্লাইটের সময় এগিয়ে বা পিছিয়ে নিতে বলা হয়েছে। পাশাপাশি যাত্রীদেরও পরবর্তী ফ্লাইটের সময় জানিয়ে দেবে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

জানতে চাইলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, এই তিনদিন যাত্রীদেরকে তাদের নিজ নিজ ফ্লাইট সম্পর্কে আগাম জানাতে এবং ফ্লাইট অপারেশন সমন্বয় করার জন্য এয়ারলাইন্সগুলোকে এরই মধ্যে অনুরোধ করা হয়েছে। এছাড়া বিমানবন্দরে অন্যান্য সেবাপ্রদানকারী সরকারি সংস্থার সঙ্গেও সমন্বয় করা হয়েছে। যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন ও স্বাচ্ছন্দ্যময় করতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বদ্ধপরিকর বলে জানান তিনি।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0