আর্কাইভ কনভাটার ঢাকা, শুক্রবার, জুলাই ১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

road accident

যাত্রীদের বারবার নিষেধ সত্ত্বেও চালক বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন বাসটি

Bijoy Bangla

অনলাইন ডেস্ক :

প্রকাশিত: ১৭ মে, ২০২৪, ০৯:৫১ পিএম

যাত্রীদের  বারবার নিষেধ সত্ত্বেও চালক বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন বাসটি
যাত্রীদের বারবার নিষেধ সত্ত্বেও চালক বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন বাসটি।.....সংগৃহীত ছবি

যাত্রীরা বারবার নিষেধ করছিলাম বেপরোয়া গতিতে গাড়ি না চালাতে। তবুও গতি না কমিয়ে বাসটি চালাচ্ছিলেন চালক।

একপর্যায়ে আমরা চিৎকার শুরু করি। পরে চালক গাড়িটি কুমিল্লায় একটি হোটেলের সামনে পার্ক করেন। সেখানে দীর্ঘ সময় অপেক্ষার পর আবারও বেপরোয়া গতিতে চালানো শুরু করেন তিনি। এ সময় অনেকে ঘুমিয়েও ছিলেন। কিন্তু দুশ্চিন্তায় ঘুম আসছিল না আমার।

পরে হঠাৎ চৌদ্দগ্রাম এলাকায় এসে বিকট শব্দে গাড়িটি খালি রাস্তার পাশে উলটে যায়। তখন সবাই সাহায্য চাইছিলেন। আমিও তখন আল্লাহকে ডাকছিলাম।

এভাবেই কুমিল্লার চৌদ্দগ্রামের সড়ক দুর্ঘটনার বর্ণনা দেন ঢাকার নর্থ সাউথ ইউনিভার্সিটির ছাত্র রাঙ্গামাটির আরজ হোসেন সুমন। তিনি দুর্ঘটনাকবলিত রিল্যাক্স বাসের বেঁচে যাওয়া যাত্রী।

শুক্রবার (১৭ মে) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় রিল্যাক্স পরিবহনের ওই এসি বাসটি। এ ঘটনায় পাঁচ যাত্রী নিহত এবং ১৫ যাত্রী আহত হয়েছেন।

মিয়াবাজার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম লোকমান হোসাইন বলেন, বাসটি সকালে মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় পাঁচজন নিহত এবং বেশ কয়েকজন যাত্রী আহত হন। দুর্ঘটনার পর বাসের চালক ও হেলপার পলাতক রয়েছেন। বাসটি উদ্ধার করে থানায় আনা হয়েছে।

তিনি আরও বলেন, যাত্রীদের সঙ্গে আমরা কথা বলে জানতে পেরেছি, ভোরে সড়ক ফাঁকা থাকার কারণে বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন চালক। যাত্রীদের নিষেধের পরেও গতি কমাননি। চালক ও সহযোগীকে না পেলেও তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের কাজ চলছে।

চৌদ্দগ্রাম ফায়ার স্টেশনের ইনচার্জ বিপ্লব কুমার নাথ বলেন, আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছি। পরে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় গাড়ির ভেতর থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করেছি। আমাদের উদ্ধার অভিযান শেষ হয়েছে। নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- চট্টগ্রামের বাঁশখালী উপজেলার মোহাম্মদ বদরুল হাসান রিয়াদ (২৬) ও কক্সবাজারের টেকনাফের মোহাম্মদ হোসেন (৩০)। নিহতদের মধ্যে তিনজনের পরিচয় শনাক্ত করতে পারিনি।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক রবিউল হাসান বলেন, সড়ক দুর্ঘটনায় আহত ১৫ জনকে চিকিৎসা প্রদান করা হয়েছে। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় চারজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0