আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, জুন ১৮, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

logo

রিকশা গার্লের জাপান যাত্রা

Movie Rickshaw Girl


অনলাইন ডেস্ক: প্রকাশিত:  ১৮ জুন, ২০২৪, ১২:৫৪ এএম

রিকশা গার্লের জাপান যাত্রা
রিকশা গার্লের জাপান যাত্রা

রিকশা গার্ল আমার নির্মিত দ্বিতীয় সিনেমা। এ সিনেমাটি নিয়ে আমি বিশ্বের বিভিন্ন দেশের সিনেমা উত্সবে ঘুরেছি। প্রশংসার পাশাপাশি পেয়েছি অসংখ্য পুরস্কার। এবার সিনেমাটি জাপানের ওসাকা ফিল্ম ফেস্টিভ্যালে বাংলাদেশের প্রতিনিধত্ব করবে। এরই মধ্যে সিলেকশন হয়ে গেছে। আমরা ফেব্রুয়ারির শেষের দিকে জাপানের উদ্দেশে রওনা দেবো। আশা করি দেশের মানুষের জন্য সম্মান নিয়ে ফিরতে পারবো।’—রিকশা গার্লের জাপান যাত্রা প্রসঙ্গে কথাগুলো বলেন নির্মাতা অমিতাভ রেজা।

তিনি আরো জানান, এবার জাপানের ওসাকা ফিল্ম ফেস্টিভ্যালে একমাত্র বাংলাদেশি সিনেমা হিসেবে প্রতিনিধিত্ব করতে যাচ্ছে রিকশা গার্ল। আগামী ১ মার্চ ওসাকা শহরে উত্সবটির ১৯তম আসরের পর্দা উঠবে। চলবে ১০ মার্চ পর্যন্ত। এবারের উত্সবে দেশ-বিদেশের ১৯৭টি সিনেমা প্রদর্শিত হবে।

এদিকে সিনেমাটি বিদেশের মাটিতে প্রশংসিত ও পুরস্কৃত হলেও বাংলাদেশের প্রেক্ষাগৃহে এখনো মুক্তি পায়নি। সেই অপেক্ষার পালা কবে শেষ হবে জানতে চাইলে অমিতাভ রেজা বলেন, ‘পূর্ব পরিকল্পনা অনুযায়ী ফেব্রুয়ারির শেষ দিকে মুক্তি দিতে চাই। কারণ সামনে ঈদ। ঈদের আগেই দর্শককে আমি সিনেমাটি দেখাতে চাই। এবার আর তারিখ পেছানো হবে না। কারণ এ বছর আমার হাতে বেশ কিছু প্রজেক্ট রয়েছে যেগুলোর কাজ খুব শিগগিরই শুরু হবে।’

এছাড়া নতুন কাজ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘শিগগিরই হইচইয়ের একটি ওয়েব সিরিজের কাজ শুরু করবো। সিরিজটির গল্প তৈরি হয়ে গেছে। নাম এখনো ঠিক হয়নি। এছাড়া সরকারি অনুদানের একটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছি।’ উল্লেখ্য, ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের উপন্যাস অবলম্বনে রিকশা গার্ল নির্মাণ করেছেন অমিতাভ রেজা। এতে অভিনয় করেছেন নভেরা রহমান, মোমেনা চৌধুরী, চম্পা, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র প্রমুখ।


অচ / বি 



 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0