আর্কাইভ কনভাটার ঢাকা, শনিবার, জুন ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

logo

বিপদে পড়ে পুলিশকে ফোন, বাড়িতে ঢুকে কৃষ্ণাঙ্গ তরুণীকে খুন করল সেই পুলিশই!

US Death News


অনলাইন ডেস্ক প্রকাশিত:  ১১ জুন, ২০২৪, ১০:০৩ পিএম

বিপদে পড়ে পুলিশকে ফোন, বাড়িতে ঢুকে কৃষ্ণাঙ্গ তরুণীকে খুন করল সেই পুলিশই!

বিপদে পড়ে পুলিশ ডেকেছিলেন। জরুরি নম্বর ৯১১-তে ফোন করেছিলেন মহিলা। তাঁর ডাক পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিন্তু সেই পুলিশের গুলিতেই মৃত্যু হল অভিযোগকারী মহিলার।

আমেরিকার লস অ্যাঞ্জেলসের ঘটনা। মৃত মহিলার নাম নিয়ানি ফিনলেসন (২৭)। গত ৪ ডিসেম্বর রাতে ৯১১-তে ফোন করেছিলেন তিনি। বাড়িতে অশান্তির পর গার্হস্থ্য হিংসার অভিযোগ জানাতে পুলিশ ডেকেছিলেন। লস অ্যাঞ্জেলসের কাউন্টি শেরিফ বিভাগ থেকে জানানো হয়েছে, ওই মহিলা নিজের প্রেমিকের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ জানিয়েছিলেন। ফোন করে তিনি আধিকারিকদের জানান, তাঁর প্রেমিক তাঁর উপর অত্যাচার করছেন। এর পর ফোনের ওপার থেকে চিৎকার এবং ধস্তাধস্তির শব্দ ভেসে আসে।

ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছন আধিকারিকেরা। ভিতর থেকে তখনও ধস্তাধস্তির শব্দ আসছিল। দরজা ভেঙে ভিতরে ঢোকে পুলিশ। তারা জানিয়েছে, মহিলাকে একটি ছুরি হাতে নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তিনি পুলিশ আধিকারিকদের জানান, তাঁর প্রেমিককে তিনি খুন করতে চান। কারণ তাঁর ন’বছরের কন্যাকে ধাক্কা মেরে ফেলে দিয়েছেন ওই যুবক।

পুলিশের সামনেই মহিলা ছুরি হাতে যুবকের দিকে তেড়ে গিয়েছিলেন বলে অভিযোগ। বাধা দিতে গিয়ে পুলিশ গুলি চালায়। তাতেই মৃত্যু হয় ওই মহিলার। কন্যার সামনেই পুলিশের গুলিতে প্রাণ হারান মা।

মৃতের পরিবারের তরফে দাবি, পুলিশ ইচ্ছাকৃত ভাবে কৃষ্ণাঙ্গ তরুণীকে গুলি করে খুন করেছে। ওই আধিকারিকদের বিরুদ্ধে ২০২০ সালেও অনুরূপ এক হত্যার অভিযোগ উঠেছিল।

সূত্র: আনন্দবাজার অনলাইন

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0