আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

logo

বৃষ্টিও হলেও তাপমাত্রাও বাড়ার আভাস


অনলাইন ডেস্ক প্রকাশিত:  ২৩ মে, ২০২৪, ০৩:২৮ এএম

বৃষ্টিও হলেও তাপমাত্রাও বাড়ার আভাস
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে উল্লেখযোগ্য পরিমাণে বৃষ্টিপাত হয়েছে। যে কারণে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা অনেকটা কমেছে। সেই সঙ্গে বাতাস প্রবাহিত হওয়ায় চৈত্র মাসেও শীতের আমেজ অনুভূত হচ্ছে। তবে বৃহস্পতিবার (২১ মার্চ) দিনের তাপমাত্রা বৃদ্ধির পাওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রয়েছে বৃষ্টি হওয়ার তথ্যও।

সকালে দেওয়া বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানিয়েছে, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা এবং বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগে দিনের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিমি. বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ। 

এদিকে, আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের রাজারহাটে। দিনাজপুরে রেকর্ড করা হয়েছে ২৭ মিলিমিটার বৃষ্টিপাত। ঢাকায় এ সময়ে ৪ মিলিমিটার বৃষ্টিপাতের কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বিবিএন/২১ মার্চ/এসডি


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0