আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

logo
পবিত্র রমজান উপলক্ষ্যে

নিয়ামতপুরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও যাকাত বিতরণ

Cultural programs and Zakat distribution in Niamatpur


নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: প্রকাশিত:  ২৬ মে, ২০২৪, ০১:১৩ এএম

নিয়ামতপুরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও যাকাত বিতরণ
নিয়ামতপুরে পবিত্র রমজান উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান ও যাকাত বিতরণ

নওগাঁর নিয়ামতপুরে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও যাকাত বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।   দুই ক্যাটাগরিতে ক্বিরাত ও হামদ-নাতের ওপর উপজেলার বিভিন্ন কাওমি মাদ্রাসাসহ মাদ্রাসা ভিত্তিক সকল ধরনের প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন। 

প্রতিযোগিতা শেষে মডেল মসজিদ প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আইসিটি কর্মকর্তা রাসেল রানার সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী (কর্মকর্তা) ইমতিয়াজ মোরশেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন ইসলামি ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার হযরত আলী, নিয়ামতপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ তৈয়বর রহমান প্রমুখ। 

আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন উপজেলা মডেল মসজিদের পেশ ইমাম শাহ আলম, নিয়ামতপুর কওমী মাদ্রাসার অধ্যক্ষ ও উপজেলা পরিষদের পেশ ইমাম মাহবুবুর রহমান,  বরেন্দ্র আলীম মাদ্রাসার অধ্যক্ষ আতিকুল ইসলাম।

ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণের পর ২০২৩ সালের আদায়কৃত যাকাতের ৭০ ভাগ অর্থ উপজেলার বিভিন্ন এলাকার হতদরিদ্র ২৫ জনের মাঝে প্রতিজনে ২ হাজার ৯০০ টাকা করে প্রদান করা হয়। 

বিবিএন/০৩ এপ্রিল/এসডি


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0