আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, এপ্রিল ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

26 jail fines for fishing

মেঘনায় মাছ শিকারে কারেন্ট জাল ব্যবহারে ২৬ জেলের জরিমানা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারী, ২০২৪, ১১:২৬ এএম

মেঘনায় মাছ শিকারে কারেন্ট জাল ব্যবহারে ২৬ জেলের জরিমানা
মেঘনা নদীতে মাছ শিকারে অবৈধ কারেন্ট জাল ব্যবহার করায় ২৬ জেলেকে আটক করা হয়েছে।

লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীতে মাছ শিকারে অবৈধ কারেন্ট জাল ব্যবহার করায় ২৬ জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে জব্দ দুটি ফাইজাল ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়৷

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে কমলনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল কুদ্দুস বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, দিনব্যাপী উপজেলার মাতাব্বর হাট থেকে মেঘনা নদীর ভোলার সীমান্তবর্তী মাঝের চর ও হেতনার খাল এলাকায় মৎস্য বিভাগ ও কোস্টগার্ড যৌথভাবে অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় প্রায় ১২০০ চর ঘেরা জালের খুঁটি অপসারণ করা হয়৷ এসময় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক সঞ্জয় দেবনাথ উপস্থিত ছিলেন।

কনলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুচিত্র রঞ্জন দাশ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বিভিন্ন অংকে আটক জেলেদের জরিমানার নির্দেশ দেন তিনি।

কমলনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস বলেন, বিশেষ কম্বিং অপারেশন-২৪ এর ৪র্থ ধাপের ৫ম দিনে মৎস্য অধিদপ্তর ও কোস্ট গার্ডের যৌথ অভিযান পরিচালিত হয়। অভিযানে আটক ২৬ জেলেকে ভ্রাম্যমাণ আদালত সোপর্দ করা হয়। আদালত তাদের বিভিন্ন অংকে জরিমানা করেন। জব্দ হওয়া জাল এবং চরঘেরা খুঁটি আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

বিবিএন / কল্পনা 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0