আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, মে ১৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

3 terrorists arrested

কক্সবাজারে আরসা’র লজিস্টিক শাখার প্রধান রহমতসহ ৩ সন্ত্রাসী গ্রেফতার

Bijoy Bangla

আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার

প্রকাশিত: ৩১ ডিসেম্বর, ২০২৩, ০৬:৪৮ পিএম

কক্সবাজারে আরসা’র লজিস্টিক শাখার প্রধান রহমতসহ ৩ সন্ত্রাসী গ্রেফতার

কক্সবাজার পৌর শহরের কলাতলীর ডিসি পাহাড় সংলগ্ন আদর্শগ্রাম থেকে সন্ত্রাসী সংগঠন আরসা’র লজিস্টিক শাখার প্রধান হাফেজ রহমত উল্লাহ’সহ তিনজন আরসা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। এসময় বিপুল পরিমাণ ককটেল, বিস্ফোরক সদৃশ বস্তু, সামরিক বাহিনীর ন্যায় পোশাক এবং বিভিন্ন রকম বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।  

জানা যায়, র‌্যাব-১৫, রাষ্ট্রীয় একটি বিশেষ গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে জানতে পারে সন্ত্রাসী গোষ্ঠী আরসা’র লজিস্টিক কমান্ডার ও তার কয়েকজন সাথী কক্সবাজার কলাতলী এলাকার ডিসি পাহাড় সংলগ্ন আদর্শগ্রামে অবস্থান করছে। নির্ভরযোগ্য এমন তথ্যের প্রেক্ষিতে ৩১ ডিসেম্বর ২০২৩ইং সকাল ৯টায় র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আরসা’র লজিস্টিক শাখার প্রধান হাফেজ রহমত উল্লাহ’সহ তিনজন আরসা সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়। উদ্ধার করা হয় ৪.৯ কেজি বিস্ফোরক দ্রব্য, ১৫ পিস ককটেল, আইডি তৈরীর সরঞ্জাম, ১.৫ কেজি মারকারী, ১টি ওয়াকিটকি, ৫৩টি সার্কিট, ৯ বান্ডিল সামরিক বাহিনীর ন্যায় পোষাক তৈরীর কাপড়, ৭০টি গেঞ্জি, ১২টি টুপি, ১৩০টি হ্যান্ড গ্লোভস, নগদ ২,২৯০/- টাকা, ২টি মোবাইল এবং ১টি ল্যাপটপ। 

গ্রেফতারকৃতরা হল হাফেজ রহমত উল্লাহ (৩৫), পিতা-মৃত আবুল কাশেম, ক্যাম্প-৩, ব্লক-এ/০২, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প, উখিয়া, মঞ্জুর আলম (২৩), পিতা-মোঃ নুরুল ইসলাম, ক্যাম্প-৫, ব্লক-ই/৬, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প, উখিয়া, নুরুল ইসলাম (২৫), পিতা-কামাল হোসেন, ক্যাম্প-৫, ব্লক-বি/৪, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প, উখিয়া।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0