আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Meteorological office

চট্টগ্রামে বৃষ্টি নিয়ে এসেছে স্বস্তির পরশ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৩ মে, ২০২৪, ১২:০৩ এএম

চট্টগ্রামে বৃষ্টি নিয়ে এসেছে স্বস্তির পরশ
চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি

স্মরণকালের সবচেয়ে বড় তাপপ্রবাহের মধ্যে চট্টগ্রামে বৃষ্টি নিয়ে এসেছে স্বস্তির পরশ। বুধবার মধ্যরাত থেকে বৃষ্টির দেখা পেয়ে উচ্ছ্বসিত তীব্র গরম ও লোডশেডিংয়ে নাকাল নগরবাসী।

চট্টগ্রামে একেক স্থানে বৃষ্টি শুরুর সময় ও স্থায়িত্ব ছিল একেক রকম। বুধবার দিনগতরাত ১টার দিকে দক্ষিণ চট্টগ্রামে বৃষ্টি শুরু হয়। চট্টগ্রাম শহরে সেই বৃষ্টি আসে রাত ৩টার পর। একই সময়ে উত্তর চট্টগ্রামেও বৃষ্টি শুরু হয়। তবে সেই বৃষ্টির স্থায়িত্বকাল ছিল খুব কম সময়ের জন্য।

এদিকে বৃহস্পতিবার ভোর থেকে সারা চট্টগ্রামেই বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হচ্ছে। এ নিয়ে চট্টগ্রামের মানুষ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

চট্টগ্রাম নগরের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ্। তীব্র তাপপ্রবাহের পর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি। হে পরম করুণাময় তুমি বড়ই দয়ালু।’

আহসান কবির নামে এক বাসিন্দা বৃষ্টিতে একচিলতে বারান্দার ছবি দিয়ে লিখেছেন, ‘শুভ বৃষ্টি চট্টগ্রাম... `বৃষ্টি চেয়ে একলা নদী কাঁদলো আজীবন/বৃষ্টিবন্ধু তোমার দেখি পাখির মতো মন’...। এভাবেই নগরবাসী বরণ করেছে দীর্ঘ প্রতিক্ষার বৃষ্টিকে।

আবহাওয়া অধিদপ্তরের পতেঙ্গা কার্যালয় জানিয়েছে, এই বৃষ্টি আগামী অন্তত পাঁচদিন থেমে থেমে চলতে পারে। এ সময় অস্থায়ী ভাবে দমকা ও ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো, নূরুল করিম বলেন, ‘আগামী পাঁচদিন চট্টগ্রাম ও আশপাশের এলাকায় জেলাগুলোতে বৃষ্টি ও বজ্র বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে। শুক্রবার থেকে চট্টগ্রাম অঞ্চলে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।’

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0