আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Benefits of new features coming to WhatsApp

হোয়াটসঅ্যাপ আসা নতুন ফিচারের সুবিধা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৪ মার্চ, ২০২৪, ০৭:২০ পিএম

হোয়াটসঅ্যাপ আসা নতুন ফিচারের সুবিধা
একের পর এক নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।....সংগৃহীত ছবি

একের পর এক নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। এবার আসা নতুন ফিচারটি হল- একসঙ্গে দরকারি তিনটি চ্যাট পিন করে রাখা যাবে। ব্যবহারকারীর অভিজ্ঞতা ভালো রাখতেই এই আপডেট।

মেটা সিইও মার্ক জাকারবার্গ এবং হোয়াটসঅ্যাপের প্রধান উইল ক্যাথকার্ট নিজেদের হোয়ায়টসঅ্যাপ চ্যানেলে এই ফিচার লঞ্চের কথা ঘোষণা করেছেন।

২০২৩ সালের ডিসেম্বর মাসে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর জন্য যে ফিচারগুলো এসেছিল তা হল, ওয়ান-টু-ওয়ান এবং গ্রুপ চ্যাটের ক্ষেত্রে মেসেজ পিন করে রাখা। তখন চ্যাটের মধ্যে একটি মেসেজ পিন করার সুবিধা চালু হয়েছিল। কিন্তু এখন থেকে ব্যবহারকারী একইসাথে তিনটি মেসেজ পিন করে রাখতে পারবেন একটি চ্যাটের মধ্যে।

হোয়াটসঅ্যাপে চ্যাটের মধ্যে কোনো মেসেজ পিন করার জন্য প্রথমে ওই নির্দিষ্ট মেসেজের উপর ট্যাপ করতে হবে। তাহলে পিন অপশন দেখা যাবে এবং সেটা সিলেক্ট করে নিতে হবে। যে মেসেজ ইউজার পিন করে রাখতে চাইছেন সেটা কত সময়ের জন্য পিন করে রাখতে চাইছেন সেটাও সেট করে নিতে পারবেন। ২৪ ঘণ্টা থেকে ৩০ দিন পর্যন্ত সময় থাকবে।

দরকারের সময় প্রয়োজনীয় জিনিস খুজে পাওয়া যাবে খুব সহজেই। হোয়াটসঅ্যাপের চ্যাটে সব ধরনের মেসেজ যেমন- টেক্সট, ইমেজ, পোল- সবই পিন করে রাখা যাবে। মেসেজ পিন করে রাখলে ব্যবহারকারীরা আসলে সহজে গুরুত্বপূর্ণ বিষয় খুঁজে পাবেন।

এখন থেকে হোয়াটসঅ্যাপের লক চ্যাট থাকবে আরও নিরাপদ।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0