আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

নিরপেক্ষ গ্রহণযোগ্য ও অংশ গ্রহণ মূলক করার জন্য যা যা করার দরকার সব কিছুই করা হয়েছে

Bijoy Bangla

ফরহাদুজ্জামান, নাটোর প্রতিনিধি

প্রকাশিত: ২২ ডিসেম্বর, ২০২৩, ০১:০২ এএম

নাটোরে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ গ্রহণযোগ্য ও অংশ গ্রহণ মূলক করার জন্য যা যা করার দরকার সব কিছুই করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে গিয়ে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে বিষয়ে নির্বাচন সংশিস্ট সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে। একাজে কারো কোনরুপ শৈথল্য বরদাস্ত করা হবে না। এক প্রশ্নের জবাবে তিনি বলেন নির্বাচন আচরণ বিধি লংঘন করলে এবং তা প্রমাণিত হলে জরিমানা সহ শাস্তির বধিান রয়েছে। এমনকি প্রার্থীর প্রার্থিতা বাতিল হতে পারে।

ইতমধ্যেই তার প্রমাণ দেশবাসী দেখেছেন। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ইলেকট্ররাল কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি আচরণ বিধি লংঘনের ক্ষেত্রে গুরুতর অভিযোগ পেলে নির্বাচন কমিশনে প্রেরন করবে। নির্বাচন কমিশন যথাযথ ব্যবস্থা নেবে। তিনি বলেন গ্রহণযোগ নির্বাচনের জন্য সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে।

একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রন করবে। এছাড়া অতিতে ভোটারদের ভয়ভিতী প্রদর্শন করা হলেও আরপিওতে শাস্তির কোন বিধান ছিল না। বর্তমান নির্বাচন কমিশন সেটা সংশোধন করেছে। 

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, জনগণ উৎসব মুখর পরিবেশে ভোট কেন্দ্রে গিয়ে তাঁদের পছন্দের প্রার্থীদের নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। এজন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল দশটায় জেলায় কর্মরত সরকারী কর্মকর্তাদের সাথে মত বিনিময়ের পর সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন । এসময় রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু নাছের ভূঁইয়া, পুলিশ সুপার তারিকুল ইসলাম , জেলা নির্বাচন কর্মকর্তা ও সরকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন । পরে তিনি জেলার ৪টি আসনের প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0