আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Sadhur Bridge collapsed

মালবাহী ট্রাক নিয়ে ধসে পড়লো সাধুর ব্রিজ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী, ২০২৪, ০৫:৩৮ পিএম

মালবাহী ট্রাক নিয়ে ধসে পড়লো সাধুর ব্রিজ
ফাইল ছবি

পটুয়াখালীর কলাপাড়ায় মালবাহী ট্রাকসহ খালে ধসে পড়ে সাধুর ব্রিজ। রোববার (২৫ ফেব্রুয়ারি) সকালে লতাচাপলী ইউনিয়নের পৌরঘোজা এলাকায় এ ঘটনা ঘটে। এতে ভোগান্তিতে পড়েছে ব্রিজের দুপাশে ছয়-সাত গ্রামের মানুষ।

স্থানীয়রা জানান, সকালে ঢাকা থেকে একটি ট্রাক বাংলালিংক টাওয়ারের বিভিন্ন মালামাল নিয়ে ওই পথ দিয়ে যাচ্ছিল। ট্রাকটি ব্রিজের মাঝামাঝি গেলে ব্রিজটি ধসে পড়ে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় আবুল বাসার বলেন, ব্রিজটি নড়বড় হয়ে পড়ে। তবুও ব্রিজের সংস্কার হয়নি। গত বছর হঠাৎ ব্রিজের এক মাথা ভেঙে পড়ে। ই ব্রিজ দিয়ে মম্বিপাড়া, নতুন বাজার, বড়হরপাড়া, পৌরঘোজাসহ পাঁচ থেকে সাতটি গ্রামের মানুষ চলাচল করে।

দুর্ঘটনার শিকার রুস্তম বলেন, ট্রাকটি ব্রিজের ওপর উঠলে আমি নিষেধ করি। এরমধ্যে ব্রিজটি ভেঙে খালে পড়ে যায়।

লতাচাপলী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. দুলাল জানান, ব্রিজটি অনেক আগে থেকে ঝুঁকিপূর্ণ। আমরা এটার জন্য বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেছি কিন্তু কোনো সুরাহা হয়নি।

কলাপাড়া উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সাদিকুর রহমান বলেন, এটা নিয়ে আমরা এক বছর ধরে কাজ করছি। ইতোমধ্যে এটা নিয়ে হেড অফিসে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। আমরা সে অপেক্ষায় রয়েছি।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহাঙ্গীর হোসেন জানান, বিষয়টি আমি অবগত রয়েছি। তবে প্রাথমিকভাবে বিষয়টিকে নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হয়েছে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0