আর্কাইভ কনভাটার ঢাকা, শনিবার, মে ১৮, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Recruitment of primary teachers

প্রাথমিক শিক্ষক নিয়োগ : প্রথম ধাপের চূড়ান্ত ফল হতে পারে আজ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারী, ২০২৪, ১১:০৫ এএম

প্রাথমিক শিক্ষক নিয়োগ : প্রথম ধাপের চূড়ান্ত ফল হতে পারে আজ
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপের চূড়ান্ত ফলাফল আজ মঙ্গলবার প্রকাশ হতে পারে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপের চূড়ান্ত ফলাফল আজ মঙ্গলবার প্রকাশ হতে পারে। মৌখিক পরীক্ষা নেওয়া শেষে চূড়ান্ত ফল প্রস্তুত করা হয়েছে। মন্ত্রণালয় অনুমোদন দিলে আজ যেকোনো সময় ফল প্রকাশ হতে পারে। গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) দায়িত্বশীল এক কর্মকর্তা জানিয়েছেন, প্রথম ধাপে ১৮টি জেলায় এমসিকিউ ও মৌখিক পরীক্ষা নেওয়া হয়েছিল। সেসব জেলার মৌখিক পরীক্ষার ফল আমাদের কাছে এসেছে। ইতোমধ্যে ফল তৈরি করে সেটি প্রকাশের সব প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রথম ধাপের ফল প্রকাশ করা হতে পারে।

জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদ মঙ্গলবার সকালে বলেন, প্রথম ধাপের চূড়ান্ত ফল তৈরির কাজ শেষ হয়েছে। এখন শেষ সময় যাচাই-বাছাই চলছে। আশা করছি, আজ এ ধাপের চূড়ান্ত ফলাফল প্রকাশ করতে পারব।

এর গত ৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন ১৮ জেলায় লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। তিন বিভাগে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। ৫৩৫টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা গত ৩১ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

বিবিএন / কল্পনা 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0