আর্কাইভ কনভাটার ঢাকা, বৃহস্পতিবার, মে ৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Beating the plaintiff by blocking his way

ফিল্মি স্টাইলে মামলার বাদীর পথরোধ করে মারধর॥ হাসপাতালের বেডে আর্তনাদ আহত লাভলীর

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ এপ্রিল, ২০২৪, ০৪:৫৩ এএম

ফিল্মি স্টাইলে মামলার বাদীর পথরোধ করে মারধর॥ হাসপাতালের বেডে আর্তনাদ আহত লাভলীর
ফিল্মি স্টাইলে মামলার বাদীর পথরোধ করে মারধর॥ হাসপাতালের বেডে আত্মনাৎ আহত লাভলীর

রাজশাহী নগরীর শাহমখদুম থানার অন্তর্গত অবায়ের মোড়ে দুর্বৃত্তদের হামলার স্বীকার হয়েছেন দুজন মহিলা। মামলা ও জমিজমা সংক্রান্ত পূর্ববর্তী শত্রুতার জেড় ধরে এই হামলা চালানো হয়েছে বলে দাবি ভুক্তভোগীদের। আহতরা হলেন লাভলী আক্তার শিল্পী (৩৫) ও তারই ছোট বোন লাইলা (৩০)। উভয়ের বাড়ি এয়ারপোর্ট থানাধীন বালিয়াডাঙ্গা এলাকায়। লাইলা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেলেও গুরুত্বর অবস্থায় রামেকের ১ নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন লাভলী আক্তার।

ঘটনাটি ঘটেছে গত ২২ এপ্রিল বেলা ১০টার দিকে। দুর্বৃত্তদের হাসুয়ার কোপে লাভলী আক্তারে কপালের ডান পাশে ভ্রুর উপরে কয়েক ইঞ্চি কেঁটে যায়। সেখানে সেলাই পড়ে পাঁচটি। আর লোহার রডের আঘাতে তার বাম পায়ের গোড়ালি উপরে ও হাটুর নিচে ভেঙ্গে যায় বলে জানান আহতের বোন লাইলা ও তার স্বজনরা। হাসপাতালের চিকিৎসা শেষে সংশ্লিষ্ট থানায় মামলা করা হবে বলেও জানায় ভুক্তভোগীরা।

আহতরা জানান, এয়ারপোর্ট থানাধীন বালিয়াডাঙ্গা গ্রামের মৃত আমজাদ আলীর ছেলে বাবলু (৪৫) ও ওয়াসিম, আইয়ুব আলীর ছেলে আয়নাল (৩৮) ও আরমান (৩৫), বাবলুর ছেলে টনি (২৬), মৃত সৈয়দ আলীর ছেলে নাজিম উদ্দীন (৫৫), মৃত একরাম আলীর ছেলে শামীম হোসেন (৩৬) ও সোহেল (৩৪), বেলায়েত আলীর ছেলে আশরাফ আলী (৪২) ও লুৎফর (৩৬) সহ মোঃ রজব আলী (৩৬) পিতা অজ্ঞাতর নাম উল্লেখ্যপূর্বক তাদেরকে অভিযুক্ত করে গত ২১-০৮-২০২৩ ইং তারিখে আরএমপি’র এয়ারপোর্ট থানায় মারধর, বাড়িতে বেআইনী অনুপ্রবেশ, ভাংচুর ও ভয়ভীতি প্রদর্শন সহ অর্থ লোপাটের একটি একটি মামলা করেন লাভলী আক্তার শিল্পী।


মামলা (এজাহার) তুলে নিতে অভিযুক্তরা প্রতিনিয়তই বাদীদেরকে হুমকি ধামকি ও মারমুখি আচরণ করে আসছিল। তারই ধারবাহিকতায় ঘটনার আগেরদিন ২১ এপ্রিল সন্ধ্যায় অভিযুক্ত বাবলু, ওয়াসিম, টনি, রজব সহ আরো কয়েকজন মিলে বাদী লাভলী আক্তারের বোন লাইলাকে বায়া বাজারে একা পেয়ে মারধর করে। তাদের জামিনে আবেদনে বাঁধা দিলে প্রাণে মেরে ফেলা হবে বলেও হুমকি ধামকি দেয়। পরেরদিন ২২ এপ্রিল বাদীর আইনজীবির কথা মোতাবেক লাভলী ও লাইলা আদালতে যাবার পথে তাদেরকে মারধর করে অভিযুক্তরা। 

আহত লাইলার দেয়া তথ্য মতে, আমরা আদালতের পথে রওনা দিলে অভিযুক্তরা বায়া মোড় থেকে তিন-চারটি মোটরসাইকেল যোগে আমাদের পেছনে পেছনে আসে। শাহমখদুম থানাধীন অবায়ের মোড় অতিক্রম করলে তারা আমাদের ইজিবাইকের চারদিকে মোটর সাইকেল নিয়ে ঘিরে ফেলে। ইজিবাইকের গতিপথ রোধ করার চেষ্টাকালে চালক বেসামাল হয়ে গাড়ি উল্টিয়ে দেয়। অতঃপর তারা আমাকে ও আমার বোন লাভলী আক্তার শিল্পিকে অটোরিক্সা থেকে টেনে হিঁচড়ে রাস্তা নামিয়ে প্রথমে চড়থাপ্পড় মারে। চালক প্রতিরোধ করতে গেলে তাকে চড়থাপ্পর মেরে তাড়িয়ে দেয়। 


তারপর তাদের হাতে থাকা লোহার রড ও পাইপ দিয়ে আমার বোন লাভলীর ডান পায়ে জোড়েজোড়ে বেশ কয়েকটি আঘাত করে। আমার বোন মাটিতে লুটিয়ে পরা মাত্রই আমি তাদেরকে বাঁধা দিতে গেলে তারা আমার মাথার ডান পারের সম্মুখভাবে ও বাম পায়ের হাটুর নিচে দুটো বাড়ি দেয়। আমি মাটিতে লুটিয়ে পরার পর তাদের হাতে থাকা হাসুয়া দিয়ে লালভী আপার কপালে ডান পাশে আঘাত করে। রক্তাক্তবস্থায় লাভলী আপা মাটিতে পরে থেকে আত্মনাৎ-চিৎকার করছিল। আপার আত্মনাৎ আক্রমণকারিদের মনে বিন্দু পরিমাণও মায়া দয়া সৃষ্টি করতে পারেনি। তারা আবারো মাটিতে লুটিয়ে আত্মনাৎ করা মহিলার শরীরের বিভিন্নস্থানে লোহার পাইপ (জিআই পাইপ) দিয়ে আরো কয়েকটি আঘাত করে। আমি কোন রকমে দাড়িয়ে আবারো প্রতিরোধ করার চেষ্টা করতে গেলে তারা আমার শরীরে লোহার রড আবারো দুটো আঘাত করে ধাঁক্কা মেরে আমাকে ফেলে দেয়।

আমি আর বোন লাভলী জ্ঞান হারিয়ে ফেলি। আমাদেরকে অজ্ঞানবস্থায় একজন রিক্সাচালক, পথচারি ও স্থানীয়রা আমাদেরকে রামেক হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে আসার সময় আমার জ্ঞান ফিরলেও লাভলী আপার জ্ঞান ফেরে হাসপাতালে প্রবেশের পর। গুরুত্বর আঘাতের কারণে ঐদিন (২২ এপ্রিল) রাতে হাসপাতালের অপারেশন থিয়েটারে লাভলী আপার অপারেশন সম্পন্ন হয়। তার ডান দিকের কপালের নিচের অংশে (ভ্রুর উপরে) বেশ কয়েকটি সেলাই পরেছে। আর, বাম পায়ের গোড়ালির উপরে ও হাটুর নিচে আঘাতের পরিমাণ অত্যন্ত গুরুতর।


লাইলা আরো জানান, ১৯টি পরিবারের চলাচলের জন্য আমার বোন অভিযুক্তদের এক আত্মীয়ের কাছ থেকে দেড় কাঠা জমি ক্রয়ের জন্য কোর্ট বায়না করেন। ওই জমি কেনার জন্য অভিযুক্তরা আগে থেকেই নিষেধ করে আসছিল। কিন্তু তাদের নিষেধকে উপেক্ষা করে জমি ক্রয় ও অভিযুক্তদের বিরুদ্ধে থানায় করা মামলাটি (এজাহার) তুলে না নেবার কারণেই পূর্বপরিকল্পিভাবে এই আক্রমণ চালায় অভিযুক্তরা বলে দাবি আহত লাইলা ও লাভলীর।     

বিবিএন/এসডি

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0