আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

aircraft

ঘন কুয়াশায় সৈয়দপুরে উড়োজাহাজ ওঠানামা ব্যাহত

Bijoy Bangla

Bijoy Bangla

প্রকাশিত: ০২ জানুয়ারী, ২০২৪, ০১:০২ পিএম

ঘন কুয়াশায় সৈয়দপুরে উড়োজাহাজ ওঠানামা ব্যাহত

ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামায় বিঘ্ন ঘটেছে। এতে বেসরকারি বিমান সংস্থার তিনটি ফ্লাইটের ঢাকাগামী দেড় শতাধিক যাত্রী আটকা পড়েছেন বলে জানা গেছে। তবে ফ্লাইট বাতিলের কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২ জানুয়ারি) বেলা সাড়ে ১২টা পর্যন্ত বিমানবন্দরের রানওয়েতে কোনো বিমান অবতরণ করেনি।

সৈয়দপুর আবহাওয়া অফিসের তথ্যমতে, সৈয়দপুরে আজ এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস, যা সারা দেশেরও সর্বনিম্ন তাপমাত্রা। সৈয়দপুরের আকাশে ঘন কুয়াশা বিরাজ করছে। এই ঘন কুয়াশা দুপুর পর্যন্ত থাকতে পারে। বেলা ১১টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৫০০ মিটার। বেলা ১২টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৭০০ মিটার। সাধারণত ২ হাজার মিটার দৃষ্টিসীমা থাকলে রানওয়েতে বিমান ওঠানামা করতে পারে। তাই কোনো ফ্লাইট অবতরণ করতে পারেনি।

সাড়ে ৮ ঘণ্টা বিমান চলাচল ব্যাহত, ঢাকার ফ্লাইট গেল সিলেট-চট্টগ্রাম

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন ঢাকা পোস্টকে বলেন, উত্তরের হিমেল হাওয়া ও ঘন কুয়াশার কারণে সৈয়দপুরে শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে। সৈয়দপুরের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। সৈয়দপুরে আজ এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস, যা সারা দেশেরও সর্বনিম্ন তাপমাত্রা। সৈয়দপুরের আকাশে ঘন কুয়াশা বিরাজ করছে। এই ঘন কুয়াশা দুপুর পর্যন্ত থাকতে পারে।

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ ঢাকা পোস্টকে বলেন, ঘন কুয়াশার কারণে বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ব্যাহত হয়েছে। এর ফলে ইউএস-বাংলার দুটি এবং নভোএয়ারের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি। বেলা ১১টা মিনিটের ২০ মিনিটের পর থেকে ওইসব ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। তবে কুয়াশার কারণে ফ্লাইট বাতিলের সম্ভাবনা নেই। কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0