আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, মে ১২, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Upazila administration

৩০ কিলোমিটার খাল দখলমুক্ত নাটোরের সিংড়া উপজেলা প্রশাসন

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১০ জানুয়ারী, ২০২৪, ১২:৫৮ এএম

৩০ কিলোমিটার খাল দখলমুক্ত নাটোরের সিংড়া উপজেলা প্রশাসন

চলনবিলে অভিযান চালিয়ে প্রায় ৩০ কিলোমিটার খাল দখলমুক্ত করেছে নাটোরের সিংড়া উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর। মঙ্গলবার (৯ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলনবিলের সিংড়া অংশের বিভিন্ন জায়গায় এই অভিযান চালানো হয়।

এসময় খাল দখলকারী একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে চারটি শ্যালো মেশিন। খালে অবমুক্ত করা হয়েছে ২০ লাখ টাকার মাছ।

সিংড়া উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গতকাল সকাল ১০টায় চলনবিলে সরকারি খাল দখলমুক্ত করতে অভিযান শুরু হয়। এতে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান। প্রথমে হুলহুলিয়া-সারদানগর খালে অভিযান চালিয়ে খালের ১০ কিলোমিটার অংশ দখলমুক্ত করা হয়। এই খাল দখল করে শুকিয়ে মাছ শিকার করায় ভুলু সরদার নামের একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা ও একটি শ্যালো মেশিন জব্দ করা হয়। পরে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলনবিলের তিশিখালী খালে অভিযান চালিয়ে ডাহিয়া ও হিজলী বিল পর্যন্ত আরও ২০ কিলোমিটার খাল দখলমুক্ত করা হয়। এই খাল থেকে আরও তিনটি শ্যালো মেশিন জব্দ করে প্রশাসন। এই খালে অবমুক্ত করা হয় প্রায় ২০ লাখ টাকার দেশি প্রজাতির মাছ।

অভিযানে নেতৃত্ব দিয়ে সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান জানান, চলনবিলের বিভিন্ন খালবিল দখলমুক্ত করতে‌ তাদের এই অভিযান অব্যাহত থাকবে।

অভিযান চলাকালে আরও উপস্থিত ছিলেন উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন, বিএডিসি সিংড়া জোনের সহকারী প্রকৌশলী মানিক রতন, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।


 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0