আর্কাইভ কনভাটার ঢাকা, শুক্রবার, মে ১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Potato prices have dropped in Healy

হিলিতে আলুর দাম নেমেছে ২৫ টাকায়

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০২ ফেব্রুয়ারী, ২০২৪, ১১:৫৯ পিএম

হিলিতে আলুর দাম নেমেছে ২৫ টাকায়
হিলিতে আলুর দাম নেমেছে ২৫ টাকায় --- সংগৃহীত।

আলু আমদানির খবরে দিনাজপুরের হিলি বাজারে কমতে শুরু করেছে দেশি আলুর দাম। প্রকারভেদে ৩০ থেকে ৩৫ টাকা কেজি দরের খুচরা আলু বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা কেজি দরে। হঠাৎ দাম কমে যাওয়ায় খুশি সাধারণ ক্রেতা-বিক্রেতারা।

শনিবার (৩ জানুয়ারি) সকালে হিলি বাজার ঘুরে দেখা যায়, গত কয়েকদিন আগে যে আলু খুচরা বাজারে বিক্রি হয়েছিল ৩০ থেকে ৩৫ টাকা কেজি দরে আজ তা বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা কেজি দরে। পাইকারি বাজারে এসব আলু বিক্রি হচ্ছে ২৩ থেকে ২৫ টাকা কেজি দরে।

জানা যায়, দেশের বাজারে আলুর দাম স্বাভাবিক রাখতে আবারও ভারত থেকে আলু আমদানির অনুমতি দিয়েছে সরকার। হিলি বন্দরে ৫০ জন আমদানিকারক ৩৫ হাজার মেট্রিক টন আলু আমদানির অনুমতি পেয়েছে।

এদিকে আলু আমদানির খবরে হিলি বন্দর বাজারে পাইকারি ও খুচরা বাজারে কমতে শুরু করেছে আলুর দাম। আলু আমদানি শুরু হলে দাম আরও কমে যাবে, বলছেন ব্যবসায়ীরা। দাম কমে যাওয়ায় খুশি সাধারণ ক্রেতারা।

বাজারে সবজি কিনতে আসা হাবিবুর রহমান বলেন, আলুর দাম আজ অনেকটা কম দেখছি। গত কয়েকদিন আগেও ৩৫ থেকে ৪০ কেজি দরে আলু কিনলাম। আজ ২৫ টাকা কেজি দরে কিনলাম।

আরেক সবজি ক্রেতা রবিউল ইসলাম বলেন, দুই দিন আগে ৩৫ টাকা কেজি দরে আলু কিনেছি সেই আলু আজ সকালে ২৫ টাকা কেজি।

হিলি বাজারের সবজি ব্যবসায়ী আব্দুল খালেক বলেন, গত দুই দিন হলো আলুর দাম কমে গেছে। বাজারে দেশি আলুর আমদানি বৃদ্ধি পেয়েছে। এছাড়াও শুনছি ভারত থেকে আবারও আলু আমদানি শুরু হবে। যার কারণে আলুর দাম কমের দিকে। আশা করি আগামীতে আলুর দাম আরও কমে যাবে।


সু/বি

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0