আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

আসাদুজ্জামান আসাদ

মুক্তিযোদ্ধাদের অসম্মান করলে নিজের রক্তকেই অস্বীকার করা হয়

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ২২ ডিসেম্বর, ২০২৩, ০৫:১৪ পিএম

বীর মুক্তিযোদ্ধাদের অসম্মান করলে নিজের রক্তকেই অস্বীকার করা হয় বলে মন্তব্য করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী মোহা. আসাদুজ্জামান আসাদ।  শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে রাজশাহী নগরীর সিটি হাট সংলগ্ন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে পবা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান আসাদ বলেন, আওয়ামী লীগের ডাকে যারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল তাদের সম্মান এবং শ্রদ্ধায় রাখা আমাদের নৈতিক দায়িত্ব। মুক্তিযোদ্ধাদের সম্মান জানানো আওয়ামী লীগের একটা শিষ্টাচার বা নিয়ম।

উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে আসাদ বলেন, আপনাদের কারণেই আমরা এখানে দাঁড়িয়ে কথা বলতে পারছি। আপনাদের কাছে ভোট চাওয়া এক প্রকার অপরাধ বলে মনে করি। কেননা এটি আপনাদের দায়িত্ব। আপনারা নিজ নিজ জায়গা থেকে ভোট চাইবেন।  

নৌকা প্রতীকের প্রার্থী আরও বলেন, আমি যদি এমপি নির্বাচিত হই, ঢাকা সিটি করপোরেশন যেটি করে, যে যেই এলাকার রণাঙ্গনে বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছেন সে সেই এলাকায় গুরুত্বপূর্ণ সড়ক তাদের নামে নামকরণ করা, সেটা আমি অবশ্যই করবো। এটা আপনাদের সাথে আলোচনা সাপেক্ষেই করবো। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির পদটি এমপি বা ওই দলের নেতাদের টাকা কামানোর একটা জায়গা হয়। আমি চেষ্টা করবো, সরকারি আইন মেনে যদি সম্ভব হয় ওই জায়গায় বীর মুক্তিযোদ্ধাদের সম্মানিত করবো।

আসাদ বলেন, আপনাদের সামনে বক্তৃতা করা, বঙ্গবন্ধুর আদর্শ বলা, এটি তো মায়ের কাছে মামার বাড়ির গল্প বলার মতো। মুক্তিযোদ্ধারা সব সময় আমাদের কাছে সম্মানের পাত্র। আমি আপনাদের কাছে দোয়া ও স্নেহ চাই। আপনারা ৭১ এ রণাঙ্গনে লড়াই করে দেশ স্বাধীন করেছেন, আর আমরা ৯০ এ আন্দোলন করে স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্রে ফিরেছি।

বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, পবা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এসএম কামরুজ্জামান, সাবেক সহকারী কমান্ডার এসএম জহিরুল হক, সাবেক সহকারী কমান্ডার আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আউয়াল, তাহসেন আলী, আবুল কালাম আজাদ, রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ফয়সাল মাহমুদ সজল প্রমুখ।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন পবা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক সাদিকুজ্জামান।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0