আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, মে ১৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

human chain

উখিয়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা, এলাকাবাসির বিক্ষোভ

Bijoy Bangla

আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারী, ২০২৪, ০৬:৩২ পিএম

উখিয়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা, এলাকাবাসির বিক্ষোভ
উখিয়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা, এলাকাবাসির বিক্ষোভ

কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড মেম্বার নুরুল আলম সওদাগর এর বিরুদ্ধে দায়েরকৃত মামলা ষড়যন্ত্রমূলক দাবি করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসি।

বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি বিকালে বালুখালী পানবাজার স্টেশনে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন প্রবীন মুরব্বি হামিদুল হক, সাবেক মেম্বার আজিজুল হক, যুবলীগ নেতা জাফর আলম দুলু, শাহাদাত উল্লাহ, কৃষক কামাল উদ্দিন, সোনামিয়া, সমাজসেবক মোঃ আলী, ব্যবসায়ী জহুর আলম সহ মান্যগন্য ব্যক্তিগণ।

তারা বলেন, চিহ্নিত মাদক কারবারি ও সন্ত্রাসি বাহিনীর প্রত্যক্ষ-পরোক্ষ মদদে জনপ্রতিনিধি নুরুল আলমের বিরুদ্ধে মামলা করা হয়। এতে কারা কলকাঠি নেড়েছে তা এলাকাবাসী অবগত। সময়মতো তাদের মুখোশ উন্মোচন করা হবে।

বিক্ষোভে বক্তারা দাবি করেন, মেম্বার নুরুল আলম সবসময় সন্ত্রাস ও মাদক কারবারসহ যেকোন অপরাধের বিরুদ্ধে অবস্থান নেন। যে কারণে চিহ্নিত অপরাধীচক্র তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে। সম্প্রতি সীমান্তে দুই দল কারবারির মধ্যে ইয়াবা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এতে দুই পক্ষের মারামারিতে মিয়ানমার বংশোদ্ভুত আলমগীর আহত হয়। এ ঘটনায় থানায় দায়েরকৃত মামলায় মেম্বার নুরুল আলমকে আসামি বানিয়েছে অপরাধীচক্র।

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা আরও বলেন, ঘটনার সময় নুরুল আলম মেম্বার কোথায় ছিলেন, তিনি ঘটনায় জড়িত কিনা এলাকাবাসি অবগত। দিনের মতো স্পষ্ট ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে একজন জনপ্রতিনিধিকে মামলায় আসামি বানানো হয়েছে।

অনতিবিলম্বে মিথ্যা মামলা থেকে নুরুল আলম মেম্বারকে অব্যাহতি প্রদানের দাবি জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

মানববন্ধনের একপর্যায়ে উপস্থিত হন মেম্বার নুরুল আলম। তিনি ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নিতে পুলিশ কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। অন্যথায় পরবর্তী পরিস্থিতির জন্য তিনি দায়ি থাকবেন না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মানববন্ধনে বিভিন্ন ব্যবসায়ি, রাজনীতিবিদ, সমাজসেবকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতি ছিলো। 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0