আর্কাইভ কনভাটার ঢাকা, বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Newcomer reception and award ceremony

মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০ মার্চ, ২০২৪, ০৪:২১ পিএম

মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান
মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে রোববার অভিভাবক সমাবেশ, নবীন শিক্ষার্থীদের বরণ ও মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার দেয়া হয়েছে। এসময় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদেরও পুরস্কার দেয়া হয়।

সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটির (এসএমসি) সভাপতি আলী আশরাফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পৌর কাউন্সিলর ইফতিখার আহমেদ, সদর উপজেলার অবসরপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা আমিনুল ইসলাম, নয়াগোলা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক রমজান আলী, মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিদা খাতুন, সহকারী শিক্ষক মোশারফ হোসেন, গোলাম কবির, সাবেক ওয়ার্ড কাউন্সিলর মোসলেমা খাতুন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক মহাদেব কুমার পাল ও ফরিদা ইয়াসমিন।


বক্তারা বলেন, উন্নত সমাজ ও দেশ গঠনে শিক্ষার বিকল্প নেই। নারীদের বিকাশের ক্ষেত্রে প্রধান নিয়ামক হচ্ছে পড়াশোনা। কিন্তু অত্র এলাকায় বাল্যবিয়ের হার উদ্বেগজনক। এ বাল্যবিয়ের ফলে যেমন মেয়ে শিক্ষার্থী কমছে, তেমনি এসব বালিকা বধূদের সংসারও দ্রæত ভাঙছে। জনপ্রতিনিধিদের প্রায় এমন বালিকা বধূদের বিচ্ছেদের মিমাংসা করতে হচ্ছে। তাই অভিভাবকদের কাছে অনুরোধ যেন, তাঁরা মেয়েদের বাল্যবিয়ে না দেয়। পাশাপাশি নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন ও সফল করতে শিক্ষার্থীদের নিয়মিত বিদ্যালয়ে পাঠানোরও আহবান জানান বক্তারা।


এরপর যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতাসহ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। এছাড়া নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। অতিথিদেরও দেয়া সম্মাননা ক্রেস্ট। শেষে শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়। 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0