আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Cox's Bazar

কক্সবাজারে রমজান ও ঈদ বাজারে জাল টাকা

Bijoy Bangla

আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার

প্রকাশিত: ১১ মার্চ, ২০২৪, ০৯:১৩ পিএম

কক্সবাজারে রমজান ও ঈদ বাজারে জাল টাকা
কক্সবাজারে রমজান ও ঈদ বাজারে জাল টাকা

আসন্ন রমজান ও ঈদ উল ফিতর এর ব্যস্ততম বাজারকে কেন্দ্র করে কক্সবাজার জেলায় সক্রিয় হয়ে উঠেছে। জাল টাকার অবৈধ চক্রের অন্যতম কারবারি রাসেল খান’কে কক্সবাজার পৌর শহরের সমিতিপাড়া এলাকা থেকে ১,০০০ টাকার ৩০টি জাল নোট, নগদ ৫,১৫০ টাকা ও ১টি মোবাইল সহ গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

বিজয় বাংলা নিউজ কে র‌্যাব জানায়, র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদ ও তথ্যের ভিত্তিতে জানতে পারে কক্সবাজার পৌরসভার ১নং ওয়ার্ড সমিতি পাড়া এলাকার গোলাম মোস্তফার টিনশেড ভাড়া বাসার একটি কক্ষে জাল টাকাসহ একজন লোক অবস্থান করছে। উক্ত সংবাদে গতকাল সকাল সাড়ে ৬টায় র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে একজন জাল টাকার অন্যতম কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরে আটক জাল টাকার কারবারির দেহ তল্লাশী করে তার কাছ থেকে ৩০ হাজার টাকার জালনোট, নগদ ৫ হাজার ১শ' পঞ্চাশ টাকা ও ১টি মোবাইল জব্দ করা হয়।

গ্রেফতার জাল টাকার কারবারি মোঃ রাসেল খান (২৫), পিতা-নুরুল আনোয়ার প্রকাশ লালু মাঝি, মধ্যম কুুতবদিয়া পাড়া (লালু মাঝির বাড়ি), ১নং পৌর ওয়ার্ড, এ/পি-সমিতির পাড়া, ১নং ওয়ার্ড, গোলাম মোস্তফার টিনশেড ভাড়াবাসা, কক্সবাজার। 

আটক রাসেল’কে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানায়, আসন্ন রমজান এবং ঈদ-উল-ফিতরকে কেন্দ্র সংঘবদ্ধ চক্রের মাধ্যমে চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় জাল টাকার অবৈধ ব্যবসার মাধ্যমে মানুষের টাকা হাতিয়ে নেওয়ায় তাদের মুল টার্গেট। রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে জাল টাকার নোট সংগ্রহ ও বাজারে ছেড়ে দেওয়ার লক্ষ্যে এই সংঘবদ্ধ চক্র সক্রিয় হয়েছে বলে জানা যায়। প্রতিটি এক হাজার টাকার জাল নোট সে ৫০০ টাকায় বিক্রি করে বলে জানায়। জনমনে স্বস্তি ও জনভোগান্তি রোধে জালনোট ছাপানো এবং তা বাজারে ছড়িয়ে দেয়া চক্রের অন্যান্য জালনোট ব্যবসায়িদের গ্রেফতারে র‍্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0